ঢাকা, শনিবার, ২৯ আশ্বিন ১৪২৪, ১৪ অক্টোবর ২০১৭

bangla news

সহজ কিস্তিতে ঘুরে আসুন যে কোনো দেশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২১ ৬:৪০:৫৮ পিএম
সহজ কিস্তিতে দেশ-বিদেশ ভ্রমণের সুযোগ ছবি: দীপু মালাকার

সহজ কিস্তিতে দেশ-বিদেশ ভ্রমণের সুযোগ ছবি: দীপু মালাকার

ঢাকা: টাকা জমাবো জমাবো করেও আর হয়ে ওঠে না। তাই ভ্রমণে যেতে পারছেন না পছন্দের দর্শনীয় স্থানগুলোয়। যদি এমন হয়, ঘুরতে যাবেন এখই কিন্তু টাকা দেবেন পরে। তাহলে এ সুযোগ নিশ্চয়ই হাত ছাড়া করা উচিত হবে না।

টাকা জমিয়ে ঘুরতে যাওয়ার দিন শেষ। বরং ঘুরে এসে টাকা পরিশোধ করারই দিন এখন। এজন্য যা করতে হবে, তা হলো- সংশ্লিষ্ট ব্যাংক থেকে নিতে হবে একটি ক্রেডিট কার্ড। অর্থাৎ ক্রেডিট কার্ড থাকলে ঘোরার সুযোগ আর মিস হচ্ছে না।

দেশেই গড়ে উঠেছে শত শত পর্যটন প্রতিষ্ঠান বা ট্রাভেল অ্যাজেন্সি। তারা প্রায় প্রত্যেকেই কোনো না কোনো ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে ভ্রমণের সুযোগ করে দিচ্ছে। এক্ষেত্রে ক্রেডিট কার্ড ব্যবহার করে বুকিং দিলেই হবে। আর সংশ্লিষ্ট ব্যাংককে প্রতি মাসে সহজ কিস্তির টাকা জমা দিয়ে দিলেই চলবে।

কিস্তিতে এই ভ্রমণের ব্যাপক সুযোগের অফার নিয়ে পর্যটন প্রতিষ্ঠানগুলো পসরা সাজিয়েছে রাজধানীর বঙ্গবন্ধু আন্তার্জতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসি) পর্যটন মেলায়।
সহজ কিস্তিতে দেশ-বিদেশ ভ্রমণের সুযোগ নিয়ে এসেছে কসমস এজেন্সি ছবি: দীপু মালাকার
মেলা ঘুরে জানা গেছে, সিলেট, কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গা থেকে শুরু করে দার্জিলিং, কাশ্মীর, ইন্তাম্বুলসহ ইউরোপের বিভিন্ন দেশেও কিস্তিতে টাকা পরিশোধের শর্তে ভ্রমণ করার ব্যবস্থা আছে।

এ ক্ষেত্রে প্রতিষ্ঠান ভেদে হরেক রকমের প্যাকেজ রয়েছে। কেউ দিচ্ছে ৩ রাত ২ দিন, কেউ দিচ্ছে ৪ রাত ৩ দিন কেউবা ১১ রাত ১০ দিন। তবে সময়ের তফাতের সঙ্গে বৃদ্ধি পেয়েছে কিন্তু প্যাকেজের দাম।

কসমস হলিডে ট্রাভেল এজেন্সির ওয়াহিদুর রহমান তন্ময় বাংলানিউজকে জানান, ন্যূনতম ১ হাজার ৩শ’ টাকা করে ১২ মাসের কিস্তিতে ৬দিন ৫ রাত দার্জিলিং ভ্রমণের সুযোগ দিচ্ছে তারা। আবার ইতালি-সুইজারল্যাণ্ড-ফ্রান্স-বেলজিয়াম-জার্মানিতে ১২ দিন ১১ রাতের প্যাকেজটি ১২ মাসের প্রতিমাসে ২৬ হাজার ৬শ’ টাকা কিস্তিতে। এজন্য আমরা যে ব্যাংকগুলোর ক্রেডিট গ্রহণ করি, দর্শনার্থীর সে ব্যাংকগুলোর যে কোনো একটি ক্রেডিট কার্ড থাকলেই চলবে।

এদিকে সাজেক ভ্যালি’র স্টলে গিয়ে দেখা গেছে, দেশের ভেতর ও বাইরের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে আসার নানা প্যাকেজ নিয়ে এসেছে। সাজেক ঘোরার ২ রাত ২ দিনের প্যাকেজটি তারা রাখছে ৬ হাজার ৫শ টাকা।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তার্জতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ পর্যটন মেলার পর্দা নামবে শনিবার (২২ এপ্রিল) রাতে।

** ১৬ হাজার টাকায় প্রমোদতরীতে সাগরে তিন রাত

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa