Alexa
ঢাকা, সোমবার, ১১ বৈশাখ ১৪২৪, ২৪ এপ্রিল ২০১৭
bangla news
symphony mobile

মঙ্গল শোভাযাত্রা জাতিসত্তার সঙ্গে একসূত্রে গাঁথা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২১ ৩:২০:০৬ পিএম
বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভা/ছবি: কাশেম হারুন

বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভা/ছবি: কাশেম হারুন

ঢাকা: বাংলা নববর্ষবরণ উপলক্ষে আয়োজিত মঙ্গল শোভাযাত্রা জাতিসত্তার সঙ্গে একসূত্রে গাঁথা বলে মন্তব্য করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

শুক্রবার (২১ এপ্রিল) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত ‘বাঙালি জাতিসত্তা ও বাংলা বর্ষবরণ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, কিছু সংকীর্ণ মৌলবাদী গোষ্ঠী এটিকে বিচ্ছিন্ন করতে প্রয়াস চালাচ্ছে। সন্তান জন্মগ্রহণের পর ইচ্ছা করলে ধর্ম পরিবর্তন করতে পারে। কিন্তু বাঙালি চেতনাকে পরিবর্তন করতে পারে না। ইচ্ছা করলেই ভাষা পরিবর্তন করতে পারে না।

তিনি আরও বলেন, মঙ্গল শোভাযাত্রায় দেশসহ সারা পৃথিবীর মানুষের মঙ্গল কামনা করা হয়। যারা বলছেন, বাঙালির মঙ্গল শোভাযাত্রার সঙ্গে ধর্মের সাংঘর্ষিক অবস্থান রয়েছে তারা আসলেই ধর্ম ও বাঙালি সংস্কৃতি বোঝেন না।

আরেফিন সিদ্দিকী বলেন, বাংলা বর্ষবরণের সঙ্গে ধর্মের কোনো বিরোধ নেই। যারা মঙ্গল শোভাযাত্রার সঙ্গে ধর্মকে যুক্ত করেন তারা আসলেই ধর্ম বোঝেন না।

সংগঠনের সভাপতি ড. এস এ মালেকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. মো. আখতারুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
এমএফআই/ওএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..