Alexa
ঢাকা, বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৫ মে ২০১৭
bangla news

সিরাজগঞ্জে ঐতিহ্যবাহী ঘোল উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২১ ২:৫৫:০৩ পিএম
সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ: ‘মাদককে না বলুন, নিয়মিত হাঁটুন, সুস্থ থাকুন’-এ স্লোগানে সিরাজগঞ্জে এতিহ্যবাহী ঘোল উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ এপ্রিল) সকালে প্রভাতী সংঘের আয়োজনে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলপ রেলওয়ে স্টেশনের পাশে এ ঘোল উৎসব অনুষ্ঠিত হয়। উৎসবে ঘোল ছাড়াও বাঙালির চিরায়ত খাবার চিড়া, মুড়ি ও মুরকি দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল আজিজ সরকার, বিএমএ সভাপতি গাজী জহুরুল হক রাজা, বেসরকারি সংস্থা এনডিপির পরিচালক আলাউদ্দিন খান, এনজিও সমন্বয় পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলম রতন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী জান্নাত আরা হেনরী ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটন প্রমুখ।

এ উৎসবে সিরাজগঞ্জ শহরের বিভিন্ন সাংষ্কৃতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতারাসহ  বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়। উৎসবের শুরুতে সঙ্গীত পরিবেশন করেন জান্নাত আরা তালুকদার হেনরী।

গাজী আব্দুল আজিজ সরকার বাংলানিউজকে জানান, বাঙালির ঐতিহ্য ও স্বাস্থ্য সচেতনতায় ১৯৯৭ সাল থেকে ঘোল উৎসব পালন করা হচ্ছে। প্রতিবছর বৈশাখ মাসের প্রথম শুক্রবার এ ঘোল উৎসবের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..