ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় তৃতীয় এবিইউ মিডিয়া সামিট ১০-১২ মে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
ঢাকায় তৃতীয় এবিইউ মিডিয়া সামিট ১০-১২ মে সচিবালয়ে জাতীয় পরিষদের সভা-ছবি-বাংলানিউজ

ঢাকা: জলবায়ু পরিবর্তন মোকাবিলা ও দুর্যোগঝুঁকি হ্রাসে বাংলাদেশের দক্ষতা এবং এ বিষয়ে দেশের গণমাধ্যমের সক্রিয়তাকে আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরতে ১০-১২ মে ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়নের (এবিইউ) তৃতীয় গণমাধ্যম সম্মেলন।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সরকারি এক তথ্য বিবরণীতে জানানো হয়েছে, রাজধানীর সোনারগাঁও হোটেলে এই সম্মেলনের উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

সম্মেলন সফলভাবে আয়োজনের লক্ষ্যে জাতীয় পরিষদের সভা এদিন সচিবালয়ে অনুষ্ঠিত হয়।

 

সভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত ছিলেন।  

তথ্যসচিব মরতুজা আহমদের পরিচালনায় সম্মেলনের রূপরেখা উপস্থাপন করেন বিটিভি’র মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ।  

বাংলাদেশ বেতার ও বিটিভি যৌথভাবে এ সম্মেলন আয়োজন করছে।  

সম্মেলনের প্রতিপাদ্য ‘সবার জন্য তথ্য: প্রাণরক্ষায় গণমাধ্যম’। সম্মেলনে বিভিন্ন দেশের দেড় শতাধিক প্রতিনিধির সঙ্গে গণমাধ্যম বিশেষজ্ঞসহ প্রায় চারশ’ জন অংশগ্রহণ করবেন।  

সম্মেলন শেষে ১১ মে সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘এবিইউ ক্লাইমেট অ্যাওয়ার্ড’ প্রদান ও নৈশভোজের আয়োজন রয়েছে।  

১২ মে অংশগ্রহণকারীরা দিনব্যাপী ভ্রমণে যমুনা রিসোর্টে যাবেন বলে সভায় জানানো হয়।

সভায় তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনজুরুর রহমান, নাসির উদ্দিন আহমেদ, প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক মো. শাহ আলমগীর বিভিন্ন মন্ত্রণালয় এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৪২০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
এমআইএইচ/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।