ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারীরা কাজের মাধ্যমে যোগ্যতার প্রমাণ দিচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
নারীরা কাজের মাধ্যমে যোগ্যতার প্রমাণ দিচ্ছে বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড অনুষ্ঠান-ছবি-বাংলানিউজ

ঢাকা: সমাজে নারীরা কাজের মাধ্যমে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাতে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ (পিএসসি) কনভেনশন হলে বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

কর্মক্ষেত্রে নারী পুলিশের অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সাতটি ক্যাটাগরিতে ২টি প্রতিষ্ঠান এবং ২১ জন নারী পুলিশ সদস্য এ অ্যাওয়ার্ড পেয়েছেন।

 

তারানা হালিম বলেন, নারীরা প্রয়োজনে কঠোর হতে পারে, হতে পারে সংগ্রামী ও গতিশীল।  

জঙ্গিবাদের বিষয়ে তিনি বলেন, আমাদের দেশের পুলিশ জঙ্গিবাদের গোড়ায় আঘাত করেছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জঙ্গিবাদকে প্রতিরোধ করছে। এজন্য যোগ্য প্রশসংসার দাবিদার বাংলাদেশ পুলিশ।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার নারীবান্ধব সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারীর প্রতি সহিংসতা ও বৈষম্য বন্ধে ১৯৭৪ সালে ১৪ জন নারীর অংশগ্রহণের মধ্য দিয়ে এ যাত্রার সূচনা করেছিলেন।  নারীর প্রতি সহিংসতা প্রতিরোধের জন্য উইমেন্স সাপোর্ট সেন্টার, ভিকটিম সাপোর্ট সেন্টার গড়ে তোলা হয়েছে।  এসময় ভিকটিম সাপোর্ট সেন্টার ও থানাগুলোতে নারীর অংশগ্রহণ বাড়ানোর অনুরোধ জানান প্রতিমন্ত্রী।  

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ।  

অনুষ্ঠানে পুলিশের বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
এসজেএ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।