ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃষ্টিতে ঢামেকের জরুরি বিভাগের সামনে জলাবদ্ধতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
বৃষ্টিতে ঢামেকের জরুরি বিভাগের সামনে জলাবদ্ধতা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে জলাবদ্ধতা

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অন্যতম গুরুত্বপূর্ণ একটি বিভাগ হলো জরুরি বিভাগ বা ইমার্জেন্সি ডিপার্টমেন্ট। জরুরি চিকিৎসার দেওয়ার জন্য ঢামেকে এই বিভাগটিতে আনা হয়। আর সেই জন্যই জরুরি বিভাগের নিরাপত্তা ও পরিষ্কার পরিচ্ছন্নতার বিশেষ গুরুত্ব রয়েছে।

কিন্তু বেশ কয়েক মাস ধরে দেখা যাচ্ছে বৃষ্টি হলেই ঢামেকের জরুরি বিভাগ সংলগ্ন রাস্তায় (বাউন্ডারির ভেতরে) জলাবদ্ধতার সৃষ্টি হয়ে যায়।

বুধবার (১৯ এপ্রিল) বিকেলে রাজধানীতে হঠাৎ করে আকাশে কালো মেঘ, হিমেল হাওয়া ও গুরি গুরি বৃষ্টি শুরু হয়।

এর কিছু সময় পরে শুরু হয় মুষল ধারায় বৃষ্টি। এতেই ঢামেক জরুরি বিভাগের সামনে পুলিশ বক্স থেকে ওই বিভাগের টিকিট কাউন্টার পর্যন্ত বৃষ্টির পানির জলাবদ্ধতা সৃষ্টি হয়।

ঢামেকে জরুরি বিভাগ চিকিৎসা নিতে আসা রোগি ও তাদের স্বজনরা জানায়, রোগিদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসতেই হবে। ঝড় বৃষ্টি থাকুক আর কারফিউ থাকুক। কিন্তু জরুরি বিভাগের সামনে জলাবদ্ধতার কারণে রোগি নিয়ে আসা যাওয়া করতে তাদের অনেক সমস্যা হচ্ছে। এছাড়া হাসপাতালের সামনে পানি জমে থাকায় বাহির থেকে ঔষধ কিনতে যেতে অনেক কষ্ট হচ্ছে।

তবে ঢামেকের পুলিশ বক্সের হাবিলদার বাবুল মিয়ার নেতৃত্বে এক দল কর্মচারী বৃষ্টির কারণে জমে থাকা পানি সরিয়ে ফেলার জন্য পাইপ লাইনের মুখ পরিষ্কার করতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
এজেডএস/এমএ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।