ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নতুন শক্তির প্রেরণা যোগায় কবিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
নতুন শক্তির প্রেরণা যোগায় কবিতা বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ঢাকা: কবিতা নতুন শক্তির প্রেরণা যোগায় বলে মন্তব্য করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

বুধবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর ছায়ানট ভবনে সাবেক মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমানের কবিতার বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী।


 
আসাদুজ্জামান নূর বলেন, কবিতা একমাত্র ভাষা যেখানে মনের সব ভাব প্রকাশ করা যায়। অনেক ক্ষেত্রে দেখা যায়, মন চাইলেও কোনো কিছু প্রকাশ করা যায় না। কিন্তু কবিতায় সেটা অনায়াসে প্রকাশ করা যায়।
 
মিজানুর রহমান সম্পর্কে তিনি বলেন, এতোদিন জানতাম তিনি শুধু একজন মানবাধিকারকর্মী বা একজন আইন বিষয়ক শিক্ষক। কিন্তু আজ জানলাম তিনি একজন ভালো কবিও। শুধু কি তাই, তিনি তার কবিতার মাধ্যমে বিভিন্ন অসঙ্গতিও তুলে ধরেছেন। যা সত্যি অসাধারণ।
 
ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ের ভি‌সি আ আ ম স আরে‌ফিন সি‌দ্দিক বলেন, মিজানুর রহমান শুধু একজন ভালো শিক্ষক নন একজন ভালো কবি। সেটা তিনি এ বইয়ের মাধ্যমে বোঝালেন। মনে রাখতে হবে, সম্পর্কের কোনো বিনাশ নেই। একটি সম্পর্ক যুগযুগ ধরে নতুন নতুন সম্পর্কের সৃষ্টি করে। আর সেই সম্পর্ক একসময় নতুন কিছু গড়ে তোলে।
 
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, ঢাবি’র আইন বিভাগের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, এপ্রিল ১৯,২০১৭
এসজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।