ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রায়ের বাজার স্মৃতিসৌধে খাবার নিয়ে প্রবেশ নিষেধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
রায়ের বাজার স্মৃতিসৌধে খাবার নিয়ে প্রবেশ নিষেধ

ঢাকা: রায়ের বাজার বধ্যভূমি স্মৃতিসৌধে কোনো প্রকার খাবার নিয়ে প্রবেশ করা যাবে না বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। পানির বোতল নিয়ে প্রবেশেও বাধা দিতে হবে নির্দেশ দিয়েছেন তিনি।

মন্ত্রী বলেন, এখানে এসে দর্শনার্থীরা ঘুরবে, দেখবে এবং এ স্মৃতিসৌধ সম্পর্কে জানার চেষ্টা করবে।  খারার নিয়ে বা পানির বোতল নিয়ে এখানে প্রবেশ করে যত্রতত্র উচ্ছিষ্ট ফেলা হয়।

 এ স্থানের পরিচ্ছন্নতা, ভাবগাম্ভীর্য ও পবিত্রতা বজায় রাখতে সবাইকে উদ্যোগ নিতে হবে।

 

বুধবার (১৯ এপ্রিল) রায়ের বাজার বধ্যভূমি স্মৃতিসৌধ পরিদর্শন করতে এসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ নির্দেশ দেন গণপূর্ত মন্ত্রী।  

 

পরিদর্শনকালে মন্ত্রী স‍ামনের সীমানা প্রাচীরের বাইরে উঁচু করে স্থাপন করা মাটির সৌন্দর্যবর্ধন এবং সেখানে বাগান নির্মাণের নির্দেশ দেন।  এ সময়ে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

গণপূর্ত মন্ত্রী বলেন, স্বাধীনতার ঊষালগ্নে এদেশকে মেধাশূন্য করতে পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আলবদরা বৃদ্ধিজীবীদের বাসা থেকে তুলে নিয়ে রায়ের বাজার ও মিরপুরে এনে নির্মমভাবে হত্যা করে।  এ স্থানের সাথে আমাদের স্বাধীনতার ইতিহাস জড়িত।  এ ইতিহাস সম্পর্কে নতুন প্রজন্মকে জানাতে হবে। তাহলে তাদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা এবং দেশপ্রেম জাগ্রত হবে।

  

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭

এসএম/এমজেএফ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।