ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্পিকারের সঙ্গে ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধির সাক্ষাৎ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
স্পিকারের সঙ্গে ইউএনডিপি’র আবাসিক  প্রতিনিধির সাক্ষাৎ স্পিকারের সঙ্গে ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধির সাক্ষাৎ-ছবি: বাংলানিউজ

ঢাকা: স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপি’র আবাসিক  প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি সাক্ষাৎ করেছেন। এ সময় উপ আবাসিক প্রতিনিধি মিজ কিওকো ইউকোসোকা উপস্থিত ছিলেন।

বুধবার (১৯ এপ্রিল) সংসদে স্পিকারের কার্যালয়ে সাক্ষাৎকালে তারা পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।  

 

স্পিকার এ সময় বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে ইউএনডিপি’র সহযোগিতার প্রশংসা করেন।

 আগামীতেও ইউএনডিপি’র সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

ইউএনডিপি’র আবাসিক  প্রতিনিধি ১৩৬তম আইপিইউ অ্যাসেম্বলি  সফলভাবে আয়োজনের জন্য স্পিকারকে ধন্যবাদ জানান।  তিনি বলেন,  নিরাপত্তা ব্যবস্থাসহ অ্যাসেম্বলি আয়োজনে বাংলাদেশ বিশ্ববাসীর নিকট সক্ষমতার অনন্য উদাহরণ সৃষ্টি করেছে।

 

সুদীপ্ত মুখার্জি বাংলাদেশের জাতীয় সংসদের সাথে গবেষণা, প্রশিক্ষণসহ বিভিন্ন ক্ষেত্রে একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।  তিনি জলবায়ু পরিবর্তন, তথ্য প্রযুক্তির উন্নয়ন, আর্থ-সামাজিক বৈষম্য নিরসন প্রভৃতি বিষয়ে বাংলাদেশকে সহযোগিতা প্রদানেরও আগ্রহ প্রকাশ করেন।

 

স্পিকার বলেন, আর্থ-সামাজিক উন্নয়ন সূচকে বাংলাদেশের যথেষ্ট অগ্রগতি হয়েছে।  বাংলাদেশ এখন টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনে কাজ করে যাচ্ছে।  সংসদ-সদস্য ও সংসদ সচিবালয়ের সক্ষমতা বৃদ্ধিতে ইউএনডিপি’র কাজ করার সুযোগ রয়েছে বলেও স্পিকার উল্লেখ করেন।

 

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭

এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।