ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্মাণ হচ্ছে হাতিরঝিল-বারিধারা সংযোগ সড়ক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
নির্মাণ হচ্ছে হাতিরঝিল-বারিধারা সংযোগ সড়ক ডিএনসিসি কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে মেয়র আনিসুল হক-ছবি: বাংলানিউজ

ঢাকা: গুলশান-বারিধারা এলাকার যানজট নিরসনে সংযোগ সড়ক নির্মাণ করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। দীর্ঘ ১৫ বছর পর মেয়র আনিসুল হকের উদ্যোগে হতে যাচ্ছে এই সংযোগ সড়ক।

বুধবার (১৯ এপ্রিল) ডিএনসিসি কার্যালয়ে মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ডিএনসিসি, রাজউক, জেলা প্রশাসন (এল এ শাখা), গুলশান সোসাইটি এবং অধিগ্রহণকৃত এলাকার ২৮ জন জমি ও ভবনমালিক উপস্থিত ছিলেন।

 

গত ১৫ বছর ধরে আটকে থাকা শাহজাদপুর লেকপাড়ের প্রস্তাবিত ৩০০ ফুট দৈর্ঘ্যের এ সংযোগ সড়ক নির্মাণের জন্য ৫০ ফুট প্রস্থের জমি অধিগ্রহণ প্রয়োজন হবে।

 

মেয়রের আশ্বাসে বিভিন্ন আইনি জটিলতায় এতকাল আটকে থাকা জমির অধিগ্রহণ বিষয়ে জমির মালিকরা মামলা উঠিয়ে জনস্বার্থে রাস্তা তৈরির কাজে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন।  জমি ও ভবনমালিকরা নিজের স্বার্থের চেয়ে দেশের স্বার্থকে প্রাধান্য দেওয়ায় মেয়র তাদের ধন্যবাদ জানান।

 

তিনি বলেন , এ স্বার্থত্যাগের মাধ্যমে তারা যে উদাহরণ সৃষ্টি করলেন সেটি এলাকাবাসী চিরদিন স্মরণ করবে।  তিনি এলাকার বাসিন্দাদের সাথে নিয়ে আগামী শনিবার (২২ এপ্রিল) রাস্তার কাজ উদ্বোধন করবেন।  এ রাস্তা তৈরি হলে হাতিরঝিল থেকে গুলশানে প্রবেশ না করে সরাসরি বারিধারা হয়ে বাড্ডা যাওয়া সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
এসএম/এমজেএফ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।