ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাসশূন্যতা কিছুটা কমলেও কাটেনি সঙ্কট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
বাসশূন্যতা কিছুটা কমলেও কাটেনি সঙ্কট রাজধানীতে পরিবহন সঙ্কট

ঢাকা: রাজধানীর ফার্মগেট এলাকায় গণপরিবহন শূন্যতা কিছু কমলেও এখনও রয়েছে সঙ্কট। যাত্রীর তুলনায় পর্যাপ্ত গণপরিবহন না থাকায় সকাল থেকেই যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। ব্যস্ততম সড়কটি দিয়ে রাজধানীর বিভিন্ন এলাকার গণপরিবহন চলাচল করে। গণপরিবহন সঙ্কটের কারণে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে ওই সব এলাকার যাত্রীদের।

বুধবার (১৯ এপ্রিল) সকালে ফার্মগেটে গিয়ে দেখা যায় রাজধানীর ব্যস্ততম সড়কটি গণপরিবহন শূন্য। বেলা বাড়ার সঙ্গে কিছু গণপরিবহন চলাচল করলেও তা যাত্রীর সংখ্যা অনুযায়ী নগণ্য।

তাই সকালের ভোগান্তি থেকে এখনও বের হতে পারেননি যাত্রীরা।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, ভোর সকাল থেকে এখনও একই পর্যায়ের রয়েছে গণপরিবহন সঙ্কট। মাঝে মধ্যে কয়েকটি বাস এলেও তা যাত্রীর তুলনায় অনেক কম। ফলে বাসে উঠতে গিয়ে সৃষ্টি হচ্ছে নানান সমস্যা।

সদরঘাটগামী যাত্রী আরমান হোসেন বাংলানিউজকে বলেন, সকাল ৮টা থেকে দাঁড়িয়ে আছি কিন্তু এখনও বাস আসছে না। এখন কী করে যাব? গত তিনদিন ধরে একই ঘটনা ঘটছে এটা দেখার কি কেউ নেই?

বাসের অপেক্ষাঢ আর দাঁড়িয়ে না থেকে গন্তব্যস্থলে হেঁটে রওনা দেওয়া যাত্রী ফরহাদ হোসেন বাংলানিউজকে বলেন, দুই ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি, আর কতক্ষণ দাঁড়াবো? শেষে হেঁটেই রওনা দিলাম! সরকারের এখন কর্তব্য এই অরাজকতা কমিয়ে মানুষ জনকে রেহাই দেওয়া।

গত রোববার (১৬ এপ্রিল) থেকে রাজধানীতে চলা এই পরিবহন নৈরাজ্য চতুর্থ নিদের মতো চলছে। বিশেষ করে রাজধানীবাসীর অফিস যাওয়া ও আসার সময় বাস কমিয়ে দিয়ে কৃত্তিম পরিবহন সঙ্কট তৈরি করছে বাস মালিকরা। সকালে-বিকেলে রাজধানীতে বেশি যাত্রী গণপরিবহনে আসা-যাওয়া করেন বলেই এই অপকৌশল নিচ্ছে মালিকপক্ষ।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
এমএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।