ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বসে আছে মিরপুর রুটের বাস

মাজেদুল নয়ন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
বসে আছে মিরপুর রুটের বাস বসে আছে মিরপুর রুটের বাস/ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর মিরপুর রুটের বেশিরভাগ বাস অবস্থান করছে চিড়িয়াখানার সামনের সড়কে। গত ৪ দিন ধরেই বাসগুলো চলাচল করছে না বলে জানিয়েছেন স্থানীয়রা।

বুধবার (১৯ এপ্রিল) সকালে চিড়িয়াখানার সামনে যেয়ে প্রায় দুই শতাধিক বাসকে বসে থাকতে দেখা যায়। অলস সময় কাটাচ্ছেন চালক ও সহযোগীরা।

নূর-এ-মক্কা পরিবহনের প্রায় ৩০টি বাসই বসে আছে এখানে। চালক আতিক বাংলানিউজকে বলেন, সুখের সংসার চলতেছিল। হঠাৎ করে ভেঙে দিলো সরকার। এখন ঝামেলা যাত্রীদের সঙ্গে, গাড়ি চালাই না।

চিড়িয়াখানার সামনের বিক্রেতা সুলেমান বলেন, হলুদ রংয়ের নূর-এ-মক্কা একদমই চলছে না। অন্য বাসগুলো কিছু সংখ্যক চলছে। এই বাসটি মিরপুর থেকে যাত্রাবাড়ি রুটে চলাচল করে।
বসে আছে মিরপুর রুটের বাসতানজিল বাসেরও প্রায় অর্ধশত বাস এখানে বসে রয়েছে। কয়েকটির বাম্পার খোলা হলেও বেশিরভাগেরই এখনও বাম্পার রয়েছে। চালক রফিক বাংলানিউজকে বলেন, বাম্পার নিয়ে আমাদের আপত্তি নাই। বাম্পার লাগায় বাসগুলো প্রতিযোগিতা করার জন্য। সাবধানে চালালে আর বাম্পার লাগে না। তবে সব বাস লোকাল বানানো ঠিক হয় ন‍াই।

সিটিংয়ে ভাড়া বেশি রাখলেও যাত্রীরা শান্তি পেতেন বলে দাবি করেন ওই চালক।

তবে ফার্মগেটগামী যাত্রী শহীদুল বাংলানিউজকে বলেন, বাস মালিক ও শ্রমিকরা রীতিমতো মানুষকে জিম্মি করে রেখেছে। কৃত্রিম সংকট তৈরি করে সরকারকে বাধ্য করছে আগের নৈরাজ্যে ফিরে যেতে।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
এমএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।