ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে বিপুল অংকের ডলার-রুপিসহ আটক ৪

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
বেনাপোলে বিপুল অংকের ডলার-রুপিসহ আটক ৪ আটক চারজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল চেকপোস্টের আন্তর্জাতিক কাস্টমস তল্লাশি কেন্দ্রে ভারত থেকে ফেরার সময় ২১ হাজার ৩০০ ডলার ও ৮ লাখ ৫ হাজার ৫শ রুপিসহ বাংলাদেশি পাসপোর্টধারী চারজনকে আটক করা হয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) সকাল ৯টায় বেনাপোল চেকপোস্টের শুল্ক গোয়েন্দা সদস্যরা তাদের আটক করেন।  

আটক চারজন হলেন- শরীয়তপুর জেলার সদর এলাকার নরীয়া গ্রামের হাবিবুর রহমান ব্যাপারীর ছেলে উজ্বল,একই গ্রামের হাবিবুরের ছেলে বরকত আলী, মানিকগঞ্জের পশ্চিম বাদুরিয়ি গ্রামের মোতালেবের ছেলে জামাল খান ও মানিকগঞ্জের তিল্লি শাকুরিয়ি গ্রামের আব্দুল কাদের খানের ছেলে কবির খান।

২১ হাজার ৩০০ ডলার ও ৮ লাখ ৫ হাজার ৫শ রুপি।  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমকাস্টমস সূত্র জানায়, গোপন খবর আসে ভারত থেকে বাংলাদেশি ৪ পাসপোর্টধারী যাত্রী বিপুল অংকের বৈদেশিক মুদ্রা নিয়ে এপারে ঢুকবেন। সে সূত্রে খবর পেয়ে চেকপোস্টের তল্লাশি কেন্দ্রে অভিযান চালিয়ে সন্দেহভাজন ওই ৪ পাসপোর্টধারী যাত্রীকে আটক করেন শুল্ক গোয়েন্দার সদস্যরা। এরপর তাদের ব্যাগ তল্লাশি করে ২১ হাজার ৩শ মার্কিন ডলার ও ৮ লাখ ৫ হাজার ৫শ ভারতীয় রুপি পাওয়া যায়।

বুধবার ( ১৯ এপ্রিল) সকালে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান। তিনি বাংলানিউজকে বলেন, শুল্ক আইনে আটককৃতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বেনাপোল বন্দর শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক আব্দুল ছালেক জানান, আটক মুদ্রা কোনো উদ্দেশ্যে পাচার করা হচ্ছিল তা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
এজেডএইচ/এসজে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।