ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণপরিবহনের অভাবে ভরসা বিশ্ববিদ্যালয়ের বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
গণপরিবহনের অভাবে ভরসা বিশ্ববিদ্যালয়ের বাস গণপরিবহনের অভাবে বিশ্ববিদ্যালয়ের বাসে চড়ছেন রাজধানীবাসী; ছবি- বাংলানিউজ

ঢাকা: সিটিং সার্ভিসের বন্ধের সিদ্ধান্তে রীতিমতো রাজধানীতে তাণ্ডব চালাচ্ছেন মালিক পক্ষ। তাদের নৈরাজ্য ও তাণ্ডবের কারণে নগরীতে গণপরিবহনের চলাচল নেই বললেই চলে।

গণপরিবহনের সংকটের কারণে দিশেহারা রাজধানীবাসী। ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে থেকে উপায়ন্তর না পেয়ে এখন বিশ্ববিদ্যালয়গুলোর বাসই ভরসা কর্মস্থলগামী যাত্রীদের।



বুধবার (১৯ এপ্রিল) সকালে রাজধানীর ফার্মগেট এলাকায় সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই গণপরিবহন শূন্য রাজধানীর এই ব্যস্ততম এলাকা। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়েও বাসের দেখা পাচ্ছেন না তারা। পরিশেষে নিরুপায় হয়ে উঠছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিবহনের বাসে।  

যাত্রীদের কয়েক জনের সঙ্গে কথা বলে জানা যায়, অফিসে যাওয়ার জন্য সকাল থেকেই বাসের জন্য অপেক্ষা করছেন তারা। কিন্তু বাস না পেয়ে শেষ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি বাসে তারা উঠেছেন শাহবাগ যাবেন বলে।

শাহবাগগামী যাত্রী মো. সাগর বাংলানিউজকে বলেন, আমরা তো এখন কোনো উপায় দেখছি না। এখন যদি বিশ্ববিদ্যালয়ের বাসটি না পেতাম তাহলে আরও ২ ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হতো।

ঢাকা মেডিকেল কলেজ গামী যাত্রী আনোয়ারা বেগম বলেন, বিশ্ববিদ্যালয়ের বাস, সিএনজিসহ যেভাবে পারি যাব। কিন্তু সিটিং সার্ভিস আমরা চাই না।  

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের ঐ বাসের চালক বাংলানিউজকে বলেন, আমরা শুধু টাকার জন্য যাত্রী তুলছি না। অফিসে টাইমে যাত্রীদের কষ্ট দেখেই আমরা তাদের নিয়েছি। খুশি হয়ে তারা যা দিবেন আমরা তাই নিব,এই নিয়ে কোনো সমস্যা নেই।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, এপ্রিল ১৯,২০১৭
এমএ/আরআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।