ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গর্ভের সন্তান নষ্ট না করায় গৃহবধূকে হত্যার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৭
গর্ভের সন্তান নষ্ট না করায় গৃহবধূকে হত্যার অভিযোগ

পাবনা: গর্ভের সন্তান নষ্ট না করায় জাকিয়া খাতুন (২৪) নামে এক গৃহবধূকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুর ১২টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা ওই গৃহবধূর মৃত্যু হয়।

নিহত গৃহবধূ জেলার আমিনপুর থানার আহমেদপুর ইউনিয়নের ভুলকুলিয়া গ্রামের আব্দুল হাইয়ের স্ত্রী ও মাসুমদিয়া গ্রামের মাজেদ মোল্লার মেয়ে।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল হুদা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ধরনের একটি অভিযোগ আমরা পেয়েছি। তবে ঘটনাটি অন্য জেলায় হওয়ায় আমরা বগুড়া সদর থানায় বিষয়টি অবহিত করেছি। তবে এখানেও ইউডি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে।  

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আসলাম হোসেন নিহতের বিষয়টি স্বীকার করে বলেন, ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলেই আসল ঘটনা জানা যাবে।

এ ব্যাপারে নিহত জাকিয়ার মামা দুলাল খাঁ বলেন, এক বছর আগে আমার ভাগ্নি ও মাসুমদিয়া গ্রামের মাজেদ মোল্লার মেয়ে জাকিয়ার সঙ্গে ভুলকুলিয়া গ্রামের মজিবর মণ্ডলের ছেলে আব্দুল হাই মণ্ডলের বিয়ে হয়। বিয়ের পর থেকেই তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করত আব্দুল হাই।

সম্প্রতি জাকিয়া সন্তান সম্ভবা হলে তার ওপর নির্যাতনের মাত্রা বেড়ে যায় এবং গর্ভের সন্তান নষ্ট করার জন্যে চাপ দিতে থাকে। জাকিয়া সন্তান নষ্ট করতে রাজি না হওয়ায় সোমবার দিবাগত রাতে তাকে বেদম মারধর করে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন। এতে সে অসুস্থ হয়ে পড়ে। এ সময় দ্রুত তারা তাকে  কাশিনাথপুর জামালুর মাসুদ প্রাইভেট চেম্বারে নিয়ে যায়। তার অবস্থার অবনতি হলে রাতেই তারা সেখান থেকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে তার মৃত্যু হয়। বিষয়টি জাকিয়ার শ্বশুরবাড়ির পাশের বাড়ির লোকজন আমাদের জানান।
এ ঘটনার পর পরই আমরা আমিনপুর থানায় একটি অভিযোগ দায়ের করলে আব্দুল হাইয়ের পক্ষ থেকে ঠান্টু কাজি ও নাসির প্রামাণিক নামের দুই ব্যক্তি মিমাংসার জন্যে আসে। আমরা আইনের বাইরে যাব না বলে তাদের ফিরিয়ে দিই।

এর পর থেকেই আব্দুল হাইসহ তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ১৮ এপ্রিল, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ