ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিজিবি ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৭
বিজিবি ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন নানা কর্মসূচির মধ্যে দিয়ে উপযাপিত হয়েছে সিলেট ৪১ ব্যাটলিয়ন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী

সিলেট: নানা কর্মসূচির মধ্যে দিয়ে উপযাপিত হয়েছে সিলেট ৪১ ব্যাটলিয়ন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী।

শনিবার (০৮ এপ্রিল) বেলা ১১টায় কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন অতিথিরা।

প্রতিষ্ঠাবার্ষিকীতে আখালিয়া কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

এতে ব্যাটালিয়নের উত্তরোত্তর মঙ্গল ও সমৃদ্ধির জন্য মহান আল্লাহর দরবারে দোয়া কামনা করা হয়।

এরপর মূল অফিস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন, বিশেষ দরবার, সর্বস্তরের সৈনিক, অফিসার ও আমন্ত্রিত বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে প্রীতিভোজ, প্রীতি ফুটবল ম্যাচ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উল্লেখযোগ্য।

১৯৯৬ সালের ০৮ এপ্রিল ঠাকুরগাঁও জেলায় প্রতিষ্ঠিত হয়েছিল বিজিবি ৪১ ব্যাটালিয়ন। প্রতিষ্ঠার পর থেকে পার্বত্য চট্টগ্রামসহ বিভিন্ন দুর্গম এলাকায় সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে ২০১১ সালে সিলেট জেলায় মোতায়েন হয়।

সিলেট জেলার সীমান্তবর্তী উপজেলা জকিগঞ্জ, কানাইঘাট ও জৈন্তাপুরের কিছু অংশসহ সীমান্তের প্রায় ১২৩ কিলোমিটার এলাকায় গত প্রায় ছয় বছর থেকে সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে অত্যন্ত সততা, আস্থা ও নির্ভরতার সঙ্গে অপারেশনাল দায়িত্ব পালন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৭
এনইউ/এএটি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।