ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘অসমাপ্ত আত্মজীবনী’ উপহার দিলেন ডেপুটি স্পিকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
‘অসমাপ্ত আত্মজীবনী’ উপহার দিলেন ডেপুটি স্পিকার বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী উপহার দিলেন ডেপুটি স্পিকার। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিসিএস স্বাস্থ্য কর্মকর্তাদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী উপহার দিয়েছেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া।

বুধবার (২৯ মার্চ) বিকেলে রাজধানীর বিয়াম অডিটরিয়ামে অনুষ্ঠিত বিসিএস স্বাস্থ্য ক্যাডার কর্মকর্তাদের ৬১তম বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের সনদপত্র দেওয়ার সময় এ উপহার দেন তিনি।

ডেপুটি স্পিকার নিজ ব্যবস্থাপনায় একটি করে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ উপহার দেন।

জীবনকে উপলব্ধি করতে এবং সঠিক নেতৃত্বের গুণাবলির বিকাশ ঘটাতে এ বই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন তিনি। বঙ্গবন্ধু কত উদার, বলিষ্ঠ ও বড় মাপের নেতা ছিলেন তা অনুধাবন করতে সবাইকে তার অসমাপ্ত আত্মজীবনী পড়ার আহ্বান জানান ডেপুটি স্পিকার।

ফজলে রাব্বী বলেন, মার্চ মাস বাঙালির জীবনে গৌরবজ্জ্বল একটি মাস। এ মাসেই জন্মগ্রহণ করেন জাতির পিতা। এ মাসেই ৭ মার্চে ঐতিহাসিক ভাষণ দিয়ে জাতির পিতা সমগ্র জাতিকে একত্রিত করেন।
 
প্রশিক্ষণার্থী ডাক্তারদের উদ্দেশে তিনি বলেন, স্বাস্থ্য সেবাকে আপনারা শুধু পেশাগত দায়িত্বের মধ্যে সীমাবদ্ধ রাখবেন না। জনগণের প্রতি আপনাদের একটি সামাজিক এবং মানবিক দায়বদ্ধতাও রয়েছে। এদেশের আপামর জনসাধারণের চিকিৎসা সেবায় আপনারা আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আমি বিশ্বাস করি।
 
জাতির পিতার সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গৃহীত ভিশন-২০২১ এবং ভিশন-২০৪১ বাস্তবায়নের অংশ হিসেবে স্বাস্থ্য সেবার মানন্নোয়নে ডাক্তারদের ধৈর্য, সততা ও নিষ্ঠার সঙ্গে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

বিয়ামের মহাপরিচালক মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক কামরুল হাসান খান, স্বাস্থ্য অধিদফতরের এডিজি অধ্যাপক ড. এ এইচ এম এনায়েত হোসেন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এসএম/আরআইএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।