ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

লাইফসাপোর্টে সিঙ্গাপুর থেকে ফেরত র‌্যাব গোয়েন্দা প্রধান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
লাইফসাপোর্টে সিঙ্গাপুর থেকে ফেরত র‌্যাব গোয়েন্দা প্রধান

ঢাকা: সিলেটে জঙ্গিবিরোধী অভিযানের সময় বাইরে বোমা বিষ্ফোরণে গুরুতর আহত লে. কর্নেল আবুল কালাম আজাদকে লাইফ সাপোর্টসহ সিঙ্গাপুর থেকে ঢাকায় ফিরিয়ে আনা হয়েছে।

বুধবার (২৯ মার্চ) রাত সোয়া আটটা নাগাদ র্যাবের এই গোয়েন্দা প্রধানকে বহনকারী এয়ার এ্যাম্বুলেন্সে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারি পরিচালক এএসপি মিজানুর রহমান বাংলানউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাকে লাইফ সাপোর্টসহ ঢাকায় ফিরিয়ে আনা হয়েছে। ঢাকার সিএমএইচ-এ তাকে চিকিৎসা দেওয়া হবে।

সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন শিববাড়ি এলাকায় জঙ্গিবিরোধী অভিযানের সময় গুরুতর আহত আহত হন আবুল কালাম আজাদ। পরে উন্নত চিকিৎসার জন্য রোববার (২৬ মার্চ) সন্ধ্যায় তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়।

শনিবার (২৫ মার্চ) সন্ধ্যায় শিববাড়ির জঙ্গি আস্তানায় অভিযানের সময় ঘটনাস্থলের খানিকটা দূরে দুই দফায় বোমা বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ৬ জন নিহত এবং র্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল আবুল কালাম আজাদ ও উপ-পরিচালক মেজর আজাদসহ ৪২ জন গুরুতর আহত হন।

গুরুতর আহত এ দুই কর্মকর্তাকে শনিবার রাতেই সিলেট থেকে হেলিকপ্টারযোগে ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরে লে. কর্নেল আজাদকে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে পাঠানো হয়। সেখান থেকেই আবার দেশে ফেরত আনা হলো তাকে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
পিএম/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।