ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তথ্য মন্ত্রণালয়-অধীন দফতরের খাবার পানি ‘মুক্তা’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
তথ্য মন্ত্রণালয়-অধীন দফতরের খাবার পানি ‘মুক্তা’

ঢাকা: শারীরিক প্রতিবন্ধীদের পরিচালিত রাষ্ট্রীয় মালিকানাধীন শিল্প প্রতিষ্ঠানে উৎপাদিত বোতলজাত পানি ‘মুক্তা পানির বোতল’- কে তথ্য মন্ত্রণালয় ও এর অধীন দফতর ও সংস্থাগুলোর অফিসিয়াল খাবার পানি হিসেবে ঘোষণা করা হয়েছে।

বুধবার (২৯ মার্চ) তথ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত সভায় এ ঘোষণা দেন তথ্য সচিব মরতুজা আহমেদ। মন্ত্রিপরিষদ বিভাগের সম্প্রতি এক পত্র অনুযায়ী, মুক্তা পানির বোতলকে তথ্য মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর ও সংস্থাগুলোকে অফিসিয়াল খাবার পানি হিসেবে ঘোষণা করা হয়েছে বলে সভায় জানান তথ্য সচিব।
এ ঘোষণার আলোকে তথ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত মন্ত্রণালয়ের মাসিক সমন্বয় সভায় অংশগ্রহণকারী বিভিন্ন দফতর ও সংস্থার প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের আপ্যায়নে মুক্তা পানি সরবরাহ করা হয়। তথ্যসচিব জানান, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট পরিচালিত মৈত্রী শিল্প ফ্যাক্টরিতে উৎপাদিত মুক্তা বোতলজাত পানি বাজারজাতকরণ থেকে প্রাপ্ত আয় প্রতিবন্ধীদের কল্যাণে ব্যয় হচ্ছে। মুক্তা পানি উৎপাদনকারী প্রতিষ্ঠান থেকে জানা যায়, ২৫০ মিলিলিটার, ৫০০ মিলিলিটার, ১ লিটার এবং ১.৫ লিটারসহ নয় সাইজের বোতলে প্রাপ্ত মুক্তা পানির মান অত্যন্ত উঁচুমানের, দাম অন্যান্য বেসরকারি পানির বোতলের মতোই। সভায় প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, বিটিবি’র মহাপরিচালক হারুন-অর-রশিদ এবং তথ্য মন্ত্রণালয়ের অধীন ১৪টি দফতরের প্রধানরা অংশ নেন। বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭ এমআইএইচ/জেডএস
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।