ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটবাড়ীতে অভিযান ভোটের পর, সিদ্ধান্ত পুলিশের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
কোটবাড়ীতে অভিযান ভোটের পর, সিদ্ধান্ত পুলিশের কুমিল্লায় জঙ্গি আস্তানা
ঢাকা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনী এলাকার কোটবাড়ীতে সন্ধান পাওয়া জঙ্গি আস্তানায় এখনই অভিযান না চালানোর সিদ্ধান্ত নিয়েছে পুলিশ বিভাগ। বৃহস্পতিবার (৩০ মার্চ) অনুষ্ঠেয় নির্বাচন সামনে রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এখনই অভিযান পরিচালনা না করার সিদ্ধান্ত এরই মধ্যে নির্বাচন কমিশনকে জানিয়ে দিয়েছে পুলিশ। আর পুলিশের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে মাঠ পর্যায়ে নির্বচনী কর্মকরতাদের জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। এ বিষয়ে নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আবদুল্লাহ বাংলানিউজকে বলেন, ‘পুলিশের মহাপরিদর্শকের দফতর থেকে সিদ্ধান্তটি অবহিত করা হয়েছে। বিষয়টি আমরা মাঠ কর্মকর্তাদের জানিয়ে দিয়েছি। ’ তিনি বলেন, কুসিক নির্বাচনের দিন ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হতে পারে বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০ মার্চ নির্বাচন শেষ হলে ঘেরাও করে রাখা বাড়িটিতে অভিযান শুরু হবে। তবে জরুরি পরিস্থিতি সৃষ্টি হলে যে কোনও সময় অভিযান চলবে এমন বিষয়ে সহমত হয়েছে পুলিশ ও নির্বাচন কমিশন। ইসি সচিব বলেন, ‘পুলিশ বা সাধারণ মানুষ যদি জঙ্গিদের তৎপরতায় আক্রান্ত হয় তাহলে আইন-শৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। এটা আইনেই রয়েছে। ’ কুমিল্লার কোটবাড়ীর গন্ধমতি এলাকায় যে বাড়িটিতে জঙ্গি আস্তানা বলে চিহ্নিত হয়েছে সেখান থেকে নিকটস্থ ভোটকেন্দ্র আধা কিলোমিটার দূরে বলেও জানান ইসি সচিব। তিনি বলেন, সেখানে অভিযান চললেও ভোটারদের ভয় পাওয়ার কিছু নেই। বাংলাদেশ সময়: ১৯১৭ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭ ইইউডি/এমএমকে
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।