ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে জঙ্গি আস্তানার সন্ধান আতিয়া মহল সূত্রে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
মৌলভীবাজারে জঙ্গি আস্তানার সন্ধান আতিয়া মহল সূত্রে জঙ্গি আস্তানার সন্ধান আতিয়া মহল সূত্রে-ছবি: দীপু মালাকার

মৌলভীবাজার থেকে: সীতাকুণ্ড ও আতিয়া মহলে পাওয়া তথ্য-প্রমাণের ভিত্তিতেই জানা যায় মৌলভীবাজারের দুই জঙ্গি আস্তানার খবর। আগেই গোয়েন্দা নজরদারির মাধ্যমে প্রাপ্ত তথ্যের সত্যতা পায় পুলিশ।

পরে মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ১০টার মধ্যে সিলেট থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও কাউন্টার টেরোরিজম ইউনিটের ঊর্ধ্বতনরা সিলেট থেকে মৌলভীবাজারে এসে পৌঁছান। তার আগে সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নাসিরপুর ও বড়হাটের বাড়ি দু’টি ঘিরে রাখেন।

রাত ২টায় পুলিশ সরাসরি অভিযানে নামে এবং জঙ্গি আস্তানা ঘিরে ফেলে। এসময় পুলিশের সঙ্গে যোগ দেয় ৠাবও। মঙ্গলবার সারাদিন অভিযানের পুঙ্খানুপুঙ্খ যাচাই-বাছাই, ঘটনাস্থলের ভৌগলিক অবস্থান, প্রতিবেশীদের অবস্থান বিবেচনায় নিয়ে অভিযানের পরিকল্পনা সাজানো হয়।

এ পরিকল্পনা অনুযায়ী রাত দেড়টার মধ্যে আশপাশের সব অধিবাসীকে সরিয়ে নেওয়া হয়। পুলিশের এ বিশেষ তৎপরতা বুঝতে পারেনি জঙ্গিরা। অভিযানে অংশ নেওয়া পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বাংলানিউজকে এ তথ্য জানান।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
আরএম/এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad