ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

যুক্তরাষ্ট্রে সাহসিকতা পুরস্কার পাচ্ছে বাংলাদেশি মেয়ে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
যুক্তরাষ্ট্রে সাহসিকতা পুরস্কার পাচ্ছে বাংলাদেশি মেয়ে শারমিন আক্তার, ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে সাহসিকতা পুরস্কার পাচ্ছে বাংলাদেশি মেয়ে শারমিন আক্তার। শারমিনসহ বিশ্বের বিভিন্ন দেশের ১৩ জন নারীকে এ সাহসিকতা পুরস্কার দেওয়া হচ্ছে। বাল্যবিয়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বিশেষ ভূমিকার জন্য শারমিন এ পুরস্কার পাচ্ছে।

যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ও রাজনীতি বিষয়ক আন্ডার-সেক্রেটারি থমাস শ্যানন বুধবার (২৯ মার্চ) এ পুরষ্কার তুলে দেওয়ার কথা রয়েছে। ঢাকায় মার্কিন দূতাবাস সূত্রে এ খবর জানা যায়।
‘সেক্রেটারি অব স্টেটস ইন্টারন্যাশনাল উইমেন অফ কারেজ (আইডব্লিউওসি) অ্যাওয়ার্ড’ নামে এ পুরষ্কার প্রতিবছর বিশ্বের নারীদের অসাধারণ সাহসিকতা ও নেতৃত্বের স্বীকৃতি স্বরূপ দেওয়া হয়। এসব নারী ব্যক্তিগত ঝুঁকি সত্ত্বেও শান্তি, ন্যায়বিচার, মানবাধিকার, নারী-পুরুষের সমতা এবং নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। ২০০৭ সালে শুরু হওয়া যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতর এ পর্যন্ত বিশ্বের ৬০টি দেশর শতাধিক নারীকে এ পুরস্কারে ভূষিত করেছে। বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭ টিআই
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।