ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বড়হাটে পৌঁছেছে সিআরটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
বড়হাটে পৌঁছেছে সিআরটি ঘটনাস্থলে সিআরটি। ছবি: দীপু মালাকার

বড়হাট (মৌলভীবাজার) থেকে: মৌলভীবাজার শহরের বড়হাট এলাকার জঙ্গি আস্তানায় অভিযানে যোগ দিতে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশের বিশেষায়িত টিম ক্রাইম রেসপন্স টিম (সিআরটি)। তবে তারা কখন নাগাদ অভিযান শুরু করবেন তা এখনও নিশ্চিত করে বলছে না কেউ।

মঙ্গলবার (২৮ মার্চ) দিনগত রাত থেকে বাড়িটি ঘেরাও করে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। একই সময় থেকে ঘিরে রাখা হয়েছে সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে ফতেহপুর গ্রামের একটি আস্তানাও।
বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়িতে, আর ফতেহপুরের আস্তানাটি একটি একতলা বাড়িতে। মৌলভীবাজারের সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম বাংলানিউজকে জানান, দু’টি আস্তানাতেই জঙ্গিরা অবস্থান নিয়েছে। পুলিশ রাত থেকেই আস্তানা দু’টি ঘেরাও করে রাখে। বুধবার (২৯ মার্চ) ভোররাতের দিকে অভিযান শুরু করলে জঙ্গিরা গুলি করতে থাকে। সকালে একের পর এক গ্রেনেড ছুড়েও মারে তারা। সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যেও দু’টি জঙ্গি আস্তানায় বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা যায়। সাড়ে ১০টার দিকে বড়হাটের ‍আস্তানার ভেতরে বিকট শব্দে তিনটি গ্রেনেড বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এরমধ্যেই ঘটনাস্থলে মোতায়েন করা হয় ৠাবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য। সন্ধ্যা ৬টার পর কয়েকটি গাড়িতে ঘটনাস্থলে আসে সিআরটি। তবে এসেই তারা অভিযানে যাচ্ছিল কিনা তা তখন বোঝা যায়নি। দুপুর দেড়টার দিকে সিলেট রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) কামরুল আহসান বাংলানিউজকে বলেছিলেন, পুলিশ জঙ্গিদের ঘেরাও করে আছে। সময়মতো অপারেশন চলবে। তবে ভেতরে কতজন আছে, ঠিক এ মুহূর্তে বলা যাচ্ছে না। ভেতরে অস্ত্র ও বিস্ফোরকসহ জঙ্গিরা অবস্থান করছে। বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭ এইচএ/
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।