ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মনজিয়ারাই কি জঙ্গি মর্জিনা! জানতে বাবা সিলেটে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
মনজিয়ারাই কি জঙ্গি মর্জিনা! জানতে বাবা সিলেটে

সিলেট: মনজিয়ারাই কি মর্জিনা! এই প্রশ্ন ও সন্দেহের উত্তর পেতে মনজিয়ারার পরিবার এখন সিলেটে। বুধবার সকালে এই পরিবারটি সিলেটে পৌঁছেছে যাদের এক মেয়ে মনজিয়ারার কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। 

মনজিয়ারা পারভীন সম্প্রতি চট্টগ্রামের সীতাকুণ্ডে পুলিশের অভিযানে নিহত জঙ্গি জুবাইরা ইয়াসমিনের বোন। আর ধারানা করা হচ্ছে এই মনজিয়ারাই ছিলেন সিলেটের শিববাড়ির আতিয়ামহলে সেনা অভিযানে নিহত নারী জঙ্গি।

যাকে এতদিন সবাই মর্জিনা বলে জেনে আসছে।  

বিষয়টি নিশ্চিত হতেই বুধবার সকাল সাড়ে ৮টার দিকে মনজিয়ারার বাবা নূরুল ইসলাম ও বড় ভাই জিয়ারুল হক সিলেটে পৌঁছায়। পুলিশের এডিসি (মিডিয়া) জেদান আল মুসা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তাদের মেট্রোপলিটন পুলিশের সদরদফতরে নেওয়া হয়েছে। আর শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানেই অবস্থান করছেন। এরা দুজনই বান্দরবানের নাইক্ষ্যাংছড়ি থেকে সিলেটে গেছেন বলেও জানিয়েছে পুলিশ।  

গত ১৫ মার্চ রাতে সীমাকুণ্ডের প্রেমতলায় ছায়ানীড় নামের বাড়িতে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সোয়াট টিমের অভিযানে যে নারী জঙ্গিসহ চার জঙ্গি নিহত হয়, সেই নারী জঙ্গি ছিলেন জুবাইরা ইয়াসমিন। এই অভিযানে এক শিশুও মারা যায়। এছাড়াও নিহত হয় জুবাইরার স্বামী কামাল হোসেন।  

ঘটনার পেছনের ঘটনা খুঁজে আরও জানা যায়, শিশু সন্তানকে দেখাশোনার জন্য আগেই বোন মনজিয়ারাকে নিজেদের কাছে নিয়ে এসেছিলেন জুবাইরা। আর ধারনা করা হচ্ছে দুই বোনই জঙ্গিদের দলে ভিড়ে যায়। ছায়ানীড়ে চালানো অভিযানে ছোটবোন মনজিয়ারাকে পাওয়া যায়নি। ফলে এটাও ধরে নেওয়া যায়, আগে থেকেই ওই বাড়ি থেকে অন্যত্র চলে গিয়েছিলেন মাত্র ১৬ বছর বয়সী এই জঙ্গি নারী। সে হিসাবে সিলেটের আতিয়ামহলে যে নারী জঙ্গির মৃত্যু হয়েছে তিনিই হতে পারেন ওই মনজিয়ারা ওরফে মর্জিনা।  

নূরুল ইসলামের আট ছেলে চার মেয়ের মধ্যে জহিরুল নামে আরেকটি ছেলেও নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।  

বাংলাদেশ সময় ১৩২০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এমএমকে 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।