ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইপিইউ সম্মেলনে বন্ধ থাকবে যেসব সড়ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
আইপিইউ সম্মেলনে বন্ধ থাকবে যেসব সড়ক

ঢাকা: আগামী ১ থেকে ৫ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত হবে ১৩৬তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন। সম্মেলনে ১৭১টি দেশের স্পিকার, ডেপুটি স্পিকার ও সংসদ সদস্যসহ মোট ১৫ শতাধিক বিদেশি অতিথি উপস্থিত থাকবেন।

অতিথিদের চলাচল নির্বিঘ্ন করতে ও নিরাপত্তা নিশ্চিত করতে সম্মেলন চলাকালে রাজধানীর বিভিন্ন সড়ক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। এছাড়াও কয়েকটি সড়কে ডাইভারশন দিয়ে বিকল্প সড়ক দিয়ে যানবাহন চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার (২৯ মার্চ) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার মোসলেহ উদ্দিন।

তিনি বলেন, আইপিইউ সম্মেলনের মূল অনুষ্ঠান চলবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)। আর ১ এপ্রিল বিকেলে উদ্বোধনী অনুষ্ঠান হবে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। এ দু’টি ভেন্যুকে কেন্দ্র করে নিরাপত্তার জন্য কয়েকটি সড়কে ডাইভারশন দেওয়া হয়েছে এবং কয়েকটি বন্ধ থাকবে।

আগত অতিথিরা রাজধানীর ১৫টি হোটেলে থাকবেন। অতিথিদের বিমানবন্দর থেকে হোটেল এবং হোটেল থেকে ভেন্যু পর্যন্ত পৌঁছে দিতে ট্রাফিক বিভাগ থেকে কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে।

বন্ধ থাকছে যেসব সড়ক

১ এপ্রিল বিকেল সাড়ে ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠান থাকার পরিপ্রেক্ষিতে মানিক মিয়া এভিনিউ সড়কের পশ্চিম প্রান্ত (আড়ং ক্রসিং) থেকে মানিক মিয়া এভিনিউ সড়কের পূর্ব প্রান্ত (খেজুর বাজার ক্রসিং) পর্যন্ত সড়ক বন্ধ থাকবে। এ সড়ক ব্যবহারকারী যাত্রীদের শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ হয়ে র‍্যাব-২ অফিসের সামনে দিয়ে আগারগাঁও বিকল্প সড়ক ব্যবহারের আনুরোধ করা হয়েছে।

সম্মেলনের দ্বিতীয় ভেন্যু বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)। সম্মেলনের পাঁচদিনই সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত বিআইসিসি ক্রসিং থেকে গণভবন স্কুল দিয়ে প্রতিরক্ষা গ্যাপ পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে। তবে এলাকায় আবাসিক বাসিন্দা ও সরকারি-বেসরকারি দপ্তরে আগত গাড়িগুলো এ সড়কে প্রবেশ করতে পারবেন।

সম্মেলন চলাকালে জাহাঙ্গীর গেট থেকে আগত গাড়িগুলো আগারগাঁও লিংক রোড ব্যবহার করে বিআইসিসি ক্রসিংয়ে প্রবেশ করতে পারবে না। ওই সড়ক ব্যববহারকারীদের আগারগাঁও লাইট ক্রসিং ব্যবহারের অনুরোধ করেছে ট্রাফিক বিভাগ।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।