ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এসো প্রকৃতিকে জানি, পুষ্টির গল্প শুনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এসো প্রকৃতিকে জানি, পুষ্টির গল্প শুনি পুষ্টির গল্প শুনছে শিক্ষার্থীরা

সাতক্ষীরা: ‘থানকুনি আমাশয়ের প্রতিষেধক। তেলাকুচা ডায়াবেটিসের মহৌষধ, আর কচুর পাতা চোখের জন্য ভাল। এছাড়াও রয়েছে অত্যন্ত পুষ্টিগুণ সমৃদ্ধ ব্রাহ্মি, কলমি, দস্তা কচু, হেলাঞ্চ, সাঞ্চি, বেতশাক, কলার মুচা, ডুমুর, বউটুনি, শাপলা, ঘ্যাটকল, কাটানটি, পেপুলসহ নানা প্রজাতির অচাষকৃত শাক ও লতা-পাতা।’

বুধবার (২৯ মার্চ) সকাল ১০টায় সাতক্ষীরা প্রি-ক্যাডেট স্কুল চত্বরে বারসিক ইনস্টিটিউট অব এ্যাপ্লাইড স্ট্যাডিজ (বিয়াস) এবং শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিম এ আসরের আয়োজন করে।

প্রকৃতি ও পুষ্টির গল্পের আসরে এসব শাক ও লতা-পাতার ওষুধি ও পুষ্টিগুণ মুগ্ধ হয়ে শুনছিল শিক্ষার্থীরা।



‘এসো প্রকৃতিকে জানি, পুষ্টির গল্প শুনি’ শীর্ষক গল্পের আসরে প্রকৃতি থেকে প্রাপ্ত শাক লতা-পাতার পুষ্টিগুণ তুলে ধরে পুষ্টির ফেরিওয়ালা খ্যাত যুব উদ্যোক্তা রুহুল কুদ্দুস ও বাবর আলী।

এর আগে সাতক্ষীরা প্রি-ক্যাডেট স্কুলের পরিচালক অধ্যাপক আনিসুর রহিমের সভাপতিত্বে গল্পের আসরের উদ্বোধন করেন অধ্যক্ষ এ আই চৌধুরী।

এ সময় আরও বক্তব্য রাখেন-সাতক্ষীরা প্রি-ক্যাডেট স্কুলের উপাধ্যক্ষ ছন্দা সাহা, অভিভাবক শিলা পারভিন, শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের আহ্বায়ক আসাদুল ইসলাম, সিনিয়র সদস্য সাঈদুর রহমান, ওমর ফারুক রনি, গবেষণা প্রতিষ্ঠান বারসিকের যুব সংগঠক ফজলুল হক, স্কুল শিক্ষার্থী ওয়াসিমা ও লামিয়া।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ২৯ মার্চ, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।