ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

২ জঙ্গি আস্তানার বাড়িই এক লন্ডনপ্রবাসীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
২ জঙ্গি আস্তানার বাড়িই এক লন্ডনপ্রবাসীর ফতেহপুর গ্রামের এই বাড়িতে জঙ্গিদের আস্তানা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মৌলভীবাজার থেকে: মৌলভীবাজারে যে দু’টি জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান চলছে, সে দু’টি বাড়িই এক লন্ডনপ্রবাসীর। তার নাম সাইফুল ইসলাম। তিনি সপরিবারে লন্ডনে থাকেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

মঙ্গলবার (২৮ মার্চ) দিনগত রাত থেকে মৌলভীবাজার শহরের বড়হাট ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে ফতেহপুর গ্রামের ওই দু’টি জঙ্গি আস্তানা ঘেরাও করে রেখেছে পুলিশ। বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়িতে, আর ফতেহপুরের আস্তানাটি একটি একতলা বাড়িতে।

স্থানীয়রা জানান, লন্ডনপ্রবাসী সাইফুলের বাড়ি দু’টি দেখভাল করেন জুয়েল মিয়া নামে তার এক আত্মীয়। কিন্তু তার কাছ থেকে কারা ওই দু’টি বাড়ি ভাড়া নিয়েছিলো তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা যাচ্ছে না। ফতেহপুর গ্রামের এই বাড়িতে জঙ্গিদের আস্তানা।  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমমৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম বাংলানিউজকে জানান, দু’টি আস্তানাতেই জঙ্গিরা অবস্থান নিয়েছে। পুলিশ রাত থেকেই আস্তানা দু’টি ঘেরাও করে রাখে। বুধবার (২৯ মার্চ) ভোররাতের দিকে অভিযান শুরু করলে জঙ্গিরা গুলি করতে থাকে। সকালে একের পর এক গ্রেনেড ছুঁড়েও মারে তারা।

সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যেও দু’টি জঙ্গি আস্তানায় বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা যায়। সাড়ে ১০টার দিকে বড়হাটের ‍আস্তানার ভেতরে বিকট শব্দে তিনটি গ্রেনেড বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।

রাশেদুল ইসলাম বলেন, রাত থেকে কৌশলে আমরা এলাকাবাসীকে সরিয়ে নিতে পেরেছি। এখন জঙ্গিদের কব্জা করার সব চেষ্টা চলছে।  

মৌলভীবাজারজুড়ে চলছে তুমুল বৃষ্টি। এরমধ্যেও আইন-শৃঙ্খলা বাহিনী জঙ্গিদের পাকড়াও করতে তৎপরতা চালিয়ে যাচ্ছে বলে জানান রাশেদুল।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এইচএ/এমএমকে/

আরও পড়ুন
** দিনে দেখা যেতো না বাড়ির কাউকে
** মৌলভীবাজারে জঙ্গি আস্তানায় অভিযানস্থলে যাচ্ছে সোয়াট
** ২ আস্তানায় এক ডজন জঙ্গি!
** ৩ দিন রেকি করে শনাক্ত বড়হাটের জঙ্গি আস্তানা
** মৌলভীবাজারের ২ আস্তানা থেকেই গুলি-গ্রেনেড ছুড়ছে জঙ্গিরা​
** মৌলভীবাজারে অভিযানস্থলে র‌্যাব-ফায়ার সার্ভিস
** জঙ্গিদের হাতে কোনও জিম্মি নেই!
** মৌলভীবাজারে আস্তানা থেকে গ্রেনেড ছুড়ছে জঙ্গিরা
** দুই আস্তানায় জঙ্গিদের হাতে বিপুল অস্ত্র বিস্ফোরক!
** মৌলভীবাজারে জঙ্গি আস্তানায় তৎপরতা আতিয়া মহলের মতোই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।