ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বজনদের চোখ পানগুছির দিকে, এখনও নিখোঁজ ১৮

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
স্বজনদের চোখ পানগুছির দিকে, এখনও নিখোঁজ ১৮ স্বজনদের চোখ পানগুছির দিকে

বাগেরহাট: কান্না আর আর্তনাদ নিয়ে এখনও নিখোঁজদের খুঁজছেন স্বজনরা। নিখোঁজদের স্বজন ও আশপাশের উৎসুক মানুষের চোখ শুধু পানগুছি নদীর দিকে।

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার পানগুছি নদীতে ট্রলারডুবির দ্বিতীয় দিন বুধবার (২৯ মার্চ) সকাল থেকে নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা।

স্বজনদের চোখ পানগুছির দিকেমোড়েলগঞ্জ উপজেলা প্রশাসন সূত্র জানায়, ট্রলারডুবির ঘটনায় আরো এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

এ নিয়ে নারী ও শিশুসহ মোট পাঁচজনের মরদেহ উদ্ধার করা হলো। এখনও নিখোঁজ রয়েছেন শিশু ও নারীসহ ১৭ জন । ২৮ মার্চ (মঙ্গলবার) বেলা ১১টার দিকে উপজেলার ছোলমবাড়িয়া খেয়াঘাট থেকে প্রায় ৮০ জন যাত্রী নিয়ে মোড়েলগঞ্জ পুরাতন থানার ঘাটে যাওয়ার পথে ট্রলারটি ডুবে যায়। ট্রলারে থাকা মা-মেয়েসহ পাঁচ নারীর মরদেহ এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অন্তত ১৭ জন।

এদিকে ট্রলার ডুবির ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও নিখোঁজদের সন্ধান না পেয়ে নদী পাড়ে ভিড় করেছেন স্বজনেরা। উদ্ধারকারী বিভিন্ন বাহিনীর পাশাপাশি নিজেরাও ট্রলার নিয়ে নদীতে খুঁজে ফিরছেন।

স্বজনরা জানান, প্রায় ২৪ ঘণ্টা পেরিয়ে গেছে, এখনও আমরা ট্রলার ডুবে নিখোঁজদের সন্ধান পাইনি। আমরা তাদের জীবিত পাওয়ার আশা ছেড়ে দিয়েছি। এখন তাদের লাশ পেতে নদী পাড়ে অপেক্ষা করছি।

উদ্ধার কাজে ফায়ার সার্ভিসের খুলনা, বাগেরহাট, মোড়েলগঞ্জ ও বরিশাল ইউনিটের চারটি দল অংশ নিয়েছে। এছাড়া নৌবাহিনীর দু’টি ডুবুরি দল ও কোস্টগার্ড সদস্যরা উদ্ধার অভিযানে চালিয়ে যাচ্ছেন।

বাগেরহাট ফায়ার সার্ভিসে উপ-সহকারী পরিচালক (ডিএডি) মাসুদুর রহমান সরদার বাংলানিউজকে জানান, নিখোঁজদের সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। সকাল থেকে সবগুলো বাহিনীর সদস্যরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে।

পানগুছি নদীর দুর্ঘটনাস্থল থেকে দুই পাশের ১০ কিলোমিটার জুড়ে তল্লাশি চালানো হচ্ছে বলেও তিনি জানান।  

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এমআরএম/জিপি/এএ

** পানগুছিতে ট্রলারডুবি, ৪ মরদেহ উদ্ধার, তদন্তে কমিটি
** পানগুছি নদীতে ট্রলারডুবি, ৩ মরদেহ উদ্ধার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad