ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত বন্দুকযুদ্ধে নিহত রফিকুল ইসলাম রফিক এবং উদ্ধারকৃত অস্ত্র

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রফিকুল ইসলাম রফিক নামে এক ডাকাত নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে পুলিশের তিন সদস্য।

মঙ্গলবার (২৯ মার্চ) দিনগত মধ্যরাতে উপজেলার কুষ্টিয়া-মেহেরপুর সড়কের কালিগাড়া ব্রিজের কাছে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে পুলিশ অস্ত্র-গুলি ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করেছে।

কুষ্টিয়া গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছাব্বিরুল ইসলাম বাংলানিউজকে জানান, কুষ্টিয়া-মেহেরপুর সড়কের কালিগাড়া ব্রিজের কাছে একদল ডাকাত গাছ কেটে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, এমন খবর পেয়ে গোয়েন্দা পুলিশ সেখানে অভিযান চালায়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। প্রায় ৩০ মিনিট ধরে চলা বন্দুকযুদ্ধের একপর্যায়ে ডাকাতদল পালিয়ে যায়। পরে সেখানে  রফিককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।
 
রফিককে উদ্ধার করে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে এলজি, এক রাউন্ড গুলি, দু’টি হাঁসুয়া ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধে পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। বুধবার সকালে মরদেহ কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহত রফিকুল ইসলাম রাজবাড়ী জেলার মাছপাড়া গ্রামের আজিজ শেখের ছেলে। তার বিরুদ্ধে কুষ্টিয়া ও রাজবাড়ী থানায় ডাকাতি ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, ২৯ মার্চ, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।