ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিবার কল্যাণ ও স্বাস্থ্য সেবায় সচিব নিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
পরিবার কল্যাণ ও স্বাস্থ্য সেবায় সচিব নিয়োগ

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে পুনর্গঠনের পর দুই বিভাগের জন্য দু’জন সচিব নিয়োগ দিয়েছে সরকার।

গত ১৬ মার্চ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে ‘স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ’ এবং ‘স্বাস্থ্য সেবা’ নামে আলাদা দু’টি বিভাগ গঠন করা হয়।
 
মঙ্গলবার (২৮ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে আগের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল ইসলামকে ‘স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ’ এর সচিব নিয়োগ দেওয়া হয়েছে।


 
আর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল হক খান স্বাস্থ্য সেবা বিভাগের নতুন সচিবের দায়িত্ব পেয়েছেন।
 
এছাড়া অতিরিক্ত সচিব পদ মর্যাদার ছয় কর্মকর্তার দফতর বদল করে পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
   
তথ্য কমিশনের সচিব (অতিরিক্ত সচিব) মো. রফিকুজ্জামানকে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান মোহাম্মদ ইকবালকে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল ইসলামকে বস্ত্র পরিদফতরের পরিচালক করা হয়েছে।
 
এছাড়া বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য হিসেবে বদলির আদেশাধীন মো. আমজাদ হোসেন খানকে তথ্য কমিশনের সচিব, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিচালক মো. আতাহার আলীকে সংস্থার অতিরিক্ত মহাপরিচালক এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুল হককে বিসিআইসি’র চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।
 
বাংলাদেশ সময়: ২২২৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
এমআইএইচ/এসএনএস     
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad