ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ মামলায় চার্জ গঠন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ মামলায় চার্জ গঠন

মাগুরা: দেশব্যাপী আলোচিত মাগুরার মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ ও একজন নিহত হওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় জেলা ছাত্রলীগের সহ সভাপতি সুমন সেন সহ ১৭ জনের নামে চার্জ গঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে মাগুরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ আরাফাত হোসেনের আদালতে এ চার্জ (অভিযোগপত্র) গঠিত হয়। একই মামলা থেকে অব্যাহতি চেয়ে ৫ আসামির আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

রাস্ট্রপক্ষের আইনজীবী সৈয়দ ফিরোজুর রহমান জানান, ১৭ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের সঙ্গে সঙ্গে আদালত আগামী ৮ মে ২০১৭ মামলার সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ধার্য করেছেন।

মামলার চার্জভুক্ত আসামিরা হচ্ছেন-সুমন সেন, আলী আকবর,  মুজিবুর রহমান,  সুমন আলী, ফরিদুর রহমান, সাগর, বাপ্পী গাজী, ইলিয়াস মোল্যা, সোহেল মিয়া, লিটন মল্লিক, মিল্টন মল্লিক, নজরুল ইসলাম, সোবহান শেখ, সোলায়মান হোসেন, তৈয়বুর রহমান তোতা, মো. সুমন ও আয়নাল শেখ।

চার্জভুক্তদের মধ্যে সুমন সেন জেলা ছাত্রলীগের সহ সভাপতি ও তৈয়বুর রহমান তোতা জেলা সমবায় লীগের সাধারণ সম্পাদক।

এ ঘটনায় নিহত মোমিন ভূইয়ার ছেলে রুবেল ২৬ জুলাই মাগুরা সদর থানায় মামলা করেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজি ও আধিপত্য নিয়ে ক্ষমতাসীন দলের দু’পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে মমিন ভূইয়া নামে একজন নিহত হন। এ সময় আট মাসের গর্ভবতী নাজমা বেগম পেটে গুলিবিদ্ধ হন। পরে অপারেশন করে নাজমা বেগমের গর্ভ থেকে শরীরে একাধিক স্থানে গুলিবিদ্ধ অবস্থায় একটি কন্যা শিশু ভূমিষ্ট করান চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ২৮ মার্চ, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।