ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাঙ্গামাটিতে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
রাঙ্গামাটিতে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ শুরু রাঙ্গামাটিতে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ শুরু

রাঙ্গামাটি: রাঙ্গামাটিতে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ শুরু হয়েছে। এ উপলক্ষে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ১১টার দিকে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মায়াধন চাকমার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন-পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, দুর্নীতি দমন কমিশন জেলা শাখার উপ-পরিচালক মো. সফিকুর রহমান ভূঁইয়া, রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যান অরুর কান্তি চাকমা।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, আমরা আর দুর্নীতি করবো না যদি এই মানসিকতা সৃষ্টি করতে পারি তাহলে দুর্নীতি বন্ধ হয়ে যাবে।

তিনি বলেন, আমাদের সবচেয়ে বড় অর্জন দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরি হচ্ছে। এক সময় বিশ্ব ব্যাংকসহ অন্যান্য সংস্থাগুলো দুর্নীতির অপবাদ দিয়ে পদ্মা সেতুতে অর্থায়ন করেনি। কিন্তু বিশ্বে প্রমাণ হয়ে গেছে পদ্মা সেতুতে কোনো দুর্নীতি হয়নি।

ডিসি আরও বলেন, দেশ আজ বহুদূর এগিয়ে গেছে। দুর্নীতি প্রতিরোধ করার জন্য অনলাইনের মাধ্যমে কাজ করা হচ্ছে। এতে জনগণ একদিকে যেমন ঘরে বসে তাদের কার্যক্রম চালাতে পারছে তেমনি দুর্নীতি অনেকাংশে কমে গেছে।

এর আগে সকালে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে  রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ২৮ মার্চ, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।