ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাজার ফুলের মেলা বসছে বৃহস্পতিবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
হাজার ফুলের মেলা বসছে বৃহস্পতিবার ফ্লাওয়ার ফেস্ট ২০১৭। ছবি: সুমন শেখ

ঢাকা: নন্দনপ্রিয় মানুষের জন্যে একই আঙ্গিনায় এক সঙ্গে এক হাজার প্রজাতির ফুল দেখার সুবর্ণ সুযোগ করে দিচ্ছে ইনোভেশন অ্যান্ড ইনকিউভেশন সেন্টার ফর এন্টারপ্রাইজেস (আইআইসিই)।

সংগঠনটি আগামী ৩০ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত বাংলা একাডেমি প্রাঙ্গণে আয়োজন করতে যাচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ ফ্লাওয়ার ফেস্ট ২০১৭।
 
মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে আয়োজিত ‘প্রেস মিট’ অনুষ্ঠানে ‘ফ্লাওয়ার ফেস্ট ২০১৭’-এর  বিস্তারিত তুলে ধরেন আইআইসিই’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রিয়াজউদ্দিন মোশাররফ।


 
‘ফ্লাওয়ার ফেস্ট ২০১৭’ নিয়ে নিজ নিজ প্রতিষ্ঠান, সংগঠন ও সংস্থার হয়ে কথা বলেন- ফুল চাষি হাফিজা খাতুন হ্যাপি, বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি আশফাক আহমেদ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যপক ও বিশেষ প্রজাতির ফুল ‘নন্দিনী’র উদ্ভাবক প্রফেসর এ এফ এম জামাল উদ্দিন, বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সভাপতি আব্দুর রহিম, সহ-সভাপতি এ আর বাচ্চু খা এবং ‘ফ্লাওয়ার ফেস্ট-২০১৭’র অন্যতম পৃষ্ঠপোষক স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের মার্কেটিং ম্যানেজার ফজল মাহমুদ রনি।
 
দেশে উৎপাদিত ফুল নিয়ে দ্বিতীয়বারের মতো আয়োজিত এ ফ্লাওয়ার ফেস্টে ফুল উৎপাদক, ফুল ব্যবসায়ী, ফুল সেক্টরের সংগঠন, সাজসজ্জা প্রতিষ্ঠান (ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি) অংশ নেবে। বাংলা একাডেমি প্রাঙ্গণের সুবিস্তৃত পরিসরে আয়োজিত এ ফ্লাওয়ার ফেস্টে ১৪টি প্যাভিলিয়ন ও ৩৩টি প্রদর্শনী স্টল থাকবে বলে জানান আইআইসিই’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রিয়াজউদ্দিন মোশাররফ।
 
তিনি জানান, এক হাজারেরও বেশি প্রজাতির ফুলের পাশাপাশি মেলায় থাকবে ফুলের উপর প্রদর্শনী, ফ্যাশন শো ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আরো থাকবে ফুড জোন, কিডস্ কর্নার, কর্মশালা, ফ্লাওয়ার ল্যান্ডস্কাপিং, ফটো বুথ, ফ্লাওয়ার টানেল, গোলটেবিল বৈঠক।
 
এ ছাড়া শিশুদের জন্য মেলা প্রাঙ্গণে থাকবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ছো্ট্ট সোনামণিদের আনন্দ দেওয়ার জন্য থাকবে সিসিমপুর ও মেলা শেষে অংশগ্রহণকারীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। তিন দিনব্যাপী এই মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।
 
বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
এজেড/জেডএম
 
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।