ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিসিসি কর্মচারীদের অবস্থান ধর্মঘট দ্বিতীয় দিনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
বিসিসি কর্মচারীদের অবস্থান ধর্মঘট দ্বিতীয় দিনে বিসিসি কর্মচারীদের অবস্থান ধর্মঘট

বরিশাল: বকেয়া বেতনের দাবিতে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) বিভিন্ন পর্যায়ের নিয়মিত ও দৈনিক মজুরিভিত্তিক কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান ধর্মঘট ও লাগাতার কর্মবিরতি চলছে।

মঙ্গলবার (২৮ মার্চ) সকাল থেকে কর্মচারীরা কাজে যোগ না দিয়ে করপোরেশন ভবনের সামনে অবস্থান নিয়ে ধর্মঘটের দ্বিতীয় দিন পালন করছেন।

এতে করপোরেশনে নাগরিক সেবা নিতে আসা জনসাধারণের ভোগান্তি বেড়েছে কয়েকগুণ।

পাশাপাশি সকাল থেকে বরিশাল নগরের ৩০টি ওয়ার্ডের কোথাও কোনো ময়লা অপসারণ করেননি পরিচ্ছন্নকর্মীরা। যা চিত্র ফুটে উঠেছে সড়কের উভয় পাশের ময়লার স্তুপ দেখে।

আন্দোলনকারীরা জানান, ৫ মাসের বকেয়া বেতন ও ৩২ মাসের প্রভিডেন্ট ফান্ড না দেওয়া পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনের ৫৪২ জন নিয়মিত ও ৩ মাসের বকেয়া বেতন দেওয়া না পর্যন্ত  প্রায় দেড় হাজার অনিয়মিত (দৈনিক মজুরিভিত্তিক) কর্মচারী সোমবার সকাল থেকে শুরু হওয়া আন্দোলন চালিয়ে যাবেন।

এর আগে বকেয়া বেতনসহ মাসিক নিয়মিত বেতন প্রদান, প্রভিডেন্ট ফান্ডের টাকা জমা দেওয়ার দাবিতে বরিশাল সিটি করপোরেশনে (বিসিসি) গত সপ্তাহের মঙ্গলবার থেকে বিক্ষোভ করছেন নিয়মিত ও দৈনিক মজুরিভিত্তিক কর্মকর্তা-কর্মচারীরা। সে সময় তারা শান্তিপূর্ণভাবে ঘণ্টাব্যাপী প্রতীকী কর্মবিরতি পালন করেন।

বিসিসি পরিচ্ছন্ন কর্মকর্তা দ্বিপক লাল মৃধা জানান, গত ২০ মার্চের মধ্যে তাদের বকেয়া ২ মাসের বেতন ও ৬ মাসের প্রভিডেন্ট ফান্ড ব্যাংকে জমা দেওয়ার কথা ছিলো। কিন্তু নির্ধারিত সময়ে তাদের বকেয়া বেতন ভাতা দেওয়া হয়নি। এ কারণে নতুন করে তারা আন্দোলনের ডাক দিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

তবে কর্তৃপক্ষ দাবি করেছে, তারা প্রতি মাসে বেতন দিচ্ছেন। বকেয়া যে মাসগুলোর বেতন রয়েছে তা ধীরে ধীরে পরিশোধ করার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।