ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

উৎসাহ-উদ্দীপনায় মুকসুদপুর পৌর নির্বাচনের মনোনয়ন দাখিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
উৎসাহ-উদ্দীপনায় মুকসুদপুর পৌর নির্বাচনের মনোনয়ন দাখিল মনোনয়ন দাখিল করছেন এক প্রার্থী। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জ: ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে গোপালগঞ্জের মুকসুদপুর পৌরসভা নির্বাচনের বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের মনোনয়ন দাখিল করেছেন।

সোমবার (২৭ মার্চ) মনোনয়ন দাখিলের শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, নির্বাচনে মেয়র পদে ৬ জন এবং পুরুষ কাউন্সিলর পদে ৪৪ জন ও মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আতিকুর রহমান মিয়া, বিএনপির প্রার্থী মো. মিজানুর রহমান লিপু, মো. ইব্রাহিম খলিল বাহার, আহাজ্জাত মুহসিন খিপু ও মিজানুর রহমান মৃধা এবং সাজ্জাদ হুসাইন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

পৌরসভায় ১৪ হাজার ৯৩৭ জন ভোটার এবার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৪৮৮ জন এবং মহিলা ভোটার ৭ হাজার ৪৪৯ জন।  

দীর্ঘ সাড়ে ১৬ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে মুকসুদপুর পৌরসভা নির্বাচন। পৌর এলাকার সীমানা বিরোধ নিয়ে উচ্চ আদালতে মামলা থাকায় এতো বছর এখানে নির্বাচন হয়নি।

বিষয়টির নিষ্পত্তি হওয়ায় আগামী ২৫ এপ্রিল মুকসুদপুর পৌরসভা নির্বাচনের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার ওহিদুজ্জামান মুন্সি বাংলানিউজকে জানান, নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য তারা সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। এজন্য সক শ্রেণী-পেশার মানুষের কাছে সহযোগিতাও কামনা করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ০৪১৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
এমএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।