ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রাণসায়ের খালের প্রাণ ফেরাতে ব্যবস্থা নেয়া হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
প্রাণসায়ের খালের প্রাণ ফেরাতে ব্যবস্থা নেয়া হবে

সাতক্ষীরা: প্রাণসায়ের খালের প্রাণ ফিরিয়ে আনতে অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সাতক্ষীরা-২ আসনের এমপি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। 

সোমবার (২৭ মার্চ) আমার এমপি.কম এ সাতক্ষীরা পৌর এলাকার ছয় নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. আব্দুল্লাহ’র প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।  

আমার এমপি.কম এ মো. আব্দুল্লাহ এমপি রবির কাছে জানতে চান যে সাতক্ষীরার ঐতিহ্যবাহী ও শহরের প্রাণ খ্যাত প্রাণসায়ের খালের প্রাণ ফিরিয়ে জনদুর্ভোগ কমানোসহ পরিবেশ রক্ষায় কী ভূমিকা রাখবেন।

 
সঙ্গে সঙ্গেই এমপি রবি প্রাণসায়ের খাল পরিদর্শন করে ভিডিও বার্তার মাধ্যমে মো. আব্দুল্লাহ’র প্রশ্নের উত্তর দেন।  

বিভিন্ন দেশের উদাহরণ দিয়ে উত্তরে তিনি বলেন, খালটি এখন একটি দুর্গন্ধযুক্ত লেকে পরিণত হয়েছে। এটিকে সংস্কার করে নান্দনিক ও বৈচিত্র্যময় লেকে পরিণত করার প্রক্রিয়া চলছে। এছাড়া বেতনা নদী খনন করলে সাতক্ষীরার মানুষ জলাবদ্ধতা থেকে বাঁচতে পারবে।  

প্রাণসায়ের খালের প্রাণ ফিরিয়ে আনতে অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। একই সঙ্গে খাল দখল করে যারা ঘরবাড়ি স্থাপন করেছে এবং যারা ময়লা-আবর্জনা ফেলছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে, যোগ করেন এমপি।  

তিনি আরো উল্লেখ করেন, পরিবেশ দূষণ রোধে দ্রুত খালের জমি উদ্ধার করা হবে। অল্প কিছুদিনের মধ্যে সাতক্ষীরা পৌরসভার উদ্যোগে কেএফডব্লিউ’র অর্থায়নে প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে খালটিকে নান্দনিক রূপ দেয়া হবে।  

প্রসঙ্গত, জনগণের সঙ্গে এমপিদের সেতুবন্ধন গড়তে amarmp.com বিশেষ ভূমিকা পালন করছে।

বাংলাদেশ সময়: ২‌১৫১ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad