ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শহীদ রেলওয়ের পরিবার ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
শহীদ রেলওয়ের পরিবার ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা

ঢাকা: মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ রেলওয়েতে কর্মরত শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিয়েছে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে।

স্বাধীনতা দিবস উপলক্ষে ২৭ মার্চ (সোমবার) কমলাপুর রেলস্টেশন চত্বরে আয়োজিত আলোচনা সভায় এ সংর্বধনা দেওয়া হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শহীদ পরিবারের সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি ও রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক এমপি।

বাংলাদেশ রেলওয়ের ইতিহাসে এবারই প্রথম মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের সম্মাননা জানানো হয়। এতে ২২ জন শহীদ পরিবারের সদস্যদের হাতে একটি করে সম্মাননা ক্রেস্ট ও নগদ ১০ হাজার টাকা এবং ৬০ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা উপহার দেওয়া হয়।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব ফিরোজ মো. সালাহ উদ্দিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, রেলওয়ে শ্রমীক লীগের সভাপতি হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আখন্দ, শহীদ পরিবারের সন্তান সালেহ আকরাম, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (রোলিংস্টক) মো. সামসুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশের সবক্ষেত্র থেকেই সবাই এগিয়ে এসে এদেশকে স্বাধীন করার ক্ষেত্রে অবদান রেখেছেন। বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের অবদানের ইতিহাস ও গৌরবোজ্জ্বল। এদেশকে ধ্বংস করে মৃত্যুকূপে পরিণত করেছিলো স্বাধীনতাবিরোধীরা। এখনো এদের দোসররা এদেশে বিরাজ করছে, তাদের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক বলেন, স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা যে অবদান রেখেছেন তা আমরা চিরকাল স্বর্ণাক্ষরে লিখে রাখবো।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad