ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে দুই জেএমবি সদস্যের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
দিনাজপুরে দুই জেএমবি সদস্যের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ঐতিহাসিক কান্তজিউ রাসমেলায় বোমা হামলার ঘটনায় দিনাজপুর চিরিরবন্দর উপজেলা থেকে আটক দুই জেএমবি সদস্য আদালতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সোমবার (২৭ মার্চ) বিকেলে দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোপাল চন্দ্র রায়ের আদালতে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জেএমবি সদস্যরা হলেন- চিরিরবন্দর উপজেলার নশরতপুর গ্রামের হানিফ মিয়ার ছেলে মানিক মিয়া (২৭) ও আজিজার রহমানের ছেলে জাকির হোসেন (২৫)।

দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক শহীদ সোহরাওয়ার্দী ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আদালতে তাদের হাজির করা হলে ঘটনার সঙ্গে নিজেদের জড়িত থাকার বিবরণ দিয়ে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

এর আগে গত বৃহস্পতিবার (২৩ মার্চ) রাতে দীর্ঘ ১৬ মাস পর দিনাজপুরের ডিবি পুলিশ জেএমবির পলাতক এ ২ আসামিকে আটক করে। সোমবার তিনদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

২০১৫ সালের ৪ ডিসেম্বর রাতে দিনাজপুরের ঐতিহ্যবাহী কান্তজিউ রাসমেলার যাত্রা প্যান্ডেলে নব্য জেএমবি সদস্য জাকির ও মানিক তাদের সহযোগীদের সঙ্গে নিয়ে বোমা বিস্ফোরণ ঘটায়। হামলায় যাত্রা প্যান্ডেলের ৬ জন দর্শক গুরুতর ও ১৬ জন আংশিক দগ্ধ হন।  

এর আগে মামলাটি তদন্ত করে আটক ২ জনসহ ৮ জনের বিরুদ্ধে ডিবি পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।