ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থেমেছে গুলি বিস্ফোরণ, শেষের পথে ‘অপারেশন টোয়ালাইট’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
থেমেছে গুলি বিস্ফোরণ, শেষের পথে ‘অপারেশন টোয়ালাইট’ আতিয়া মহলে অভিযান চালাচ্ছে সেনাবাহিনীর প্যারা কমান্ডো সদস্যরা; ছবি-বাংলানিউজ

শিববাড়ি, দক্ষিণ সুরমা, সিলেট থেকে: ‘অপারেশন টোয়ালাইট’ শেষের পথে। সিলেটের দক্ষিণসুরমার শিববাড়ির আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযানের চতুর্থ দিনে সোমবার (২৭ মার্চ) সন্ধ্যা নাগাদ আর শোনা যাচ্ছে না গুলি কিংবা বিস্ফোরণের শব্দ।
 

ধারণা করা হচ্ছে, সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা আতিয়া মহলের জঙ্গি ঘাঁটির নিয়ন্ত্রণ নিজেদের কব্জায় নিতে সক্ষম হয়েছেন। পুরো এলাকাটি অনেকটা নিঃশব্দ হয়ে উঠেছে।

আতিয়া মহলে হতাহতের ব্যাপারে এখনও পরিষ্কার কিছু জানা সম্ভব না হলেও ধারণা করা হচ্ছে ভেতরে মরদেহ থাকতে পারে। তবে এ বিষয়ে কিংবা অভিযানের সর্বশেষ অবস্থা সম্পর্কে প্রেস ব্রিফিংয়ে জানানো হবে বলে জানিয়েছে সেনা সূত্র। ধারণা করা হচ্ছে আর কিছুক্ষণের মধ্যেই প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে অভিযান সমাপ্তের ঘোষণা দেবে কর্তৃপক্ষ।     

উল্লেখ্য, সোমবার (২৭ মার্চ) সকালে আজকের মধ্যেই অভিযান শেষ করার আশাবাদ ব্যক্ত করা হয় সেনা সূত্রে। এরপর সেখানে চূড়ান্ত অভিযান শুরু করে সেনা কমান্ডোরা।  দুপুরে আতিয়া মহলের দেয়াল ভেঙে ভেতরে ঢুকে পড়েন তারা। এ সময় শোনা যায় ব্যাপক বিস্ফোরণ ও গুলির আওয়াজ। বিস্ফোরণের পরপরই আতিয়া মহল থেকে কুণ্ডলী পাকানো ধোঁয়া উঠতেও দেখা যায়।

গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার সকাল আতিয়া মহলের জঙ্গি আস্তানা ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার সকাল ‘অপারেশন টোয়ালাইট’ নাম দিয়ে জঙ্গি বিরোধী অভিযান শুরু করেন সেনাবাহিনীর প্যারা কমান্ডো ব্যাটালিয়ানের সদস্যরা। সোমবার অভিযানের চতুর্থ এবং ‘অপারেশন টোয়ালাইট’ এর তৃতীয় দিন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।