ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

গণহত্যা দিবস পালন না করে বিএনপি প্রমাণ করেছে দোসর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
গণহত্যা দিবস পালন না করে বিএনপি প্রমাণ করেছে দোসর বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: বাংলানিউজ

ঢাকা: ২৫ মার্চ ‘গণহত্যা দিবস’ পালন না করে বিএনপি-জামায়াত জোট আবারও প্রমাণ করেছে তারা আলবদরের দোসর বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৭ মার্চ) বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সভায় সভাপতির বক্তব্যে শেখ হাসিনা বলেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাস নিয়ে দীর্ঘ ২১ বছর মিথ্যা বয়ান দিয়ে গেছে ওরা (বিএনপি-জামায়াত)।

আমি মনে করি কে স্বাধীনতার ঘোষণা দিলো, এই কথার দরকারই নেই এখন। আজকে সত্যটা স্পষ্ট। উচ্চ আদালত এটা নিয়ে রায় দিয়েছেন।

স্বাধীনতার ঘোষক নিয়ে বিতর্কের বিষয়ে তিনি বলেন, পাগলে কিনা বলে, ছাগলে কিনা খায়- তাদের এই বলে উল্লেখ করতে হবে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমরা গণহত্যা দিবস প্রথমবারের মতো পালন করেছি। জাতীয়ভাবে পালিত হয়েছে। তবে আমরা কি দেখলাম- বিএনপি-জামায়াত গণহত্যা দিবস পালন করলো না। এরা স্বাধীনতায় বিশ্বাস করে না। বাংলার জনগণের সঙ্গে নেই, রাজাকার-আলবদর-আল শামসের সঙ্গে আছে।

বিএনপি-জামায়াতের ‌‘চরিত্র স্পষ্ট’ উল্লেখ করে হাসিনা বলেন, এদের চরিত্র সম্পর্কে সবসময় জাতিকে মনে রাখতে হবে। এরাই জাতির পিতার খুনিদের পুরস্কৃত করে, যুদ্ধাপরাধীদের পুরস্কৃত করে। ক্ষমতায় যখন ছিল তখন কোনো উন্নয়ন না করে তারা বাংলার খেটে খাওয়া মানুষের কথা বলে বিদেশ থেকে টাকা এনে, অনুদান এনে খেয়েছে।

দেশে জঙ্গিবাদ প্রতিরোধে বাড়ির মালিকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, কাকে ভাড়া দিচ্ছেন, কাদের ভাড়া দিচ্ছেন তা ভালো করে জেনে-বুঝে দেবেন। না হলে ক্ষতি কিন্তু আপনাদেরই হবে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।