ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনায় হত্যা মামলায় বাবা-ছেলেসহ চারজনের দণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
খুলনায় হত্যা মামলায় বাবা-ছেলেসহ চারজনের দণ্ড খুলনার জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় আলোচিত মনা মুন্সী (৫৬) হত্যা মামলায় বাবা ও দুই ছেলেসহ চার আসামিকে ২৫ হাজার টাকা করে মোট এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

অনাদায়ে প্রত্যেককে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়। অভিযোগ প্রমাণ না হওয়ায় তাছলিমা বেগম নামে এক আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

সোমবার (২৭ মার্চ) দুপুরে খুলনার জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এস এম সোলায়মান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আবুল কাশেম ব্যাপারি, তার দুই ছেলে আব্দুল হান্নান ব্যাপারি ও আকরাম ব্যাপারি এবং পৌত্র হাসান ব্যাপারি। তাৎক্ষণিকভাবে আদালতে দণ্ডের অর্থ এক লাখ টাকা জমা দিয়ে অর্থ দণ্ডপ্রাপ্তরা মুক্তি পান।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি আরিফ মাহমুদ লিটন এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম।

মামলার বিবরণে জানা গেছে, নগরীর সোনাডাঙ্গা ময়লাপোতা (হরিজন কলোনি) এলাকায় ডিম কেনাবেচাকে কেন্দ্র করে ২০১০ সালের ১৬ অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে দু’টি পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় মনা মুন্সী আহত হন। তাকে গুরুতর আহত অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেল ৪টায় তিনি মারা যান।

ওইদিনই নিহতের ছেলে আলাউদ্দিন মুন্সী বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে সোনাডাঙ্গা থানায় মামলা দায়ের করেন। ২০১১ সালের ২৬ মে সোনাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এস আই) মতিউর রহমান এজাহারভুক্ত পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে দণ্ডবিধির ৩০৪ ধারায় চারজনকে দোষী সাব্যস্ত করে রায় দেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
এমআরএম/আরআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।