ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিববাড়ি থেকে নিরাপদ অবস্থানে যাওয়া অব্যাহত

মাজেদুল নয়ন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
শিববাড়ি থেকে নিরাপদ অবস্থানে যাওয়া অব্যাহত শিববাড়ি থেকে নিরাপদে যাওয়া অব্যাহত / ছবি: দীপু মালাকার

জৈনপুর, সিলেট থেকে: রাত ভোর হচ্ছে, সময় গড়াচ্ছে। এরই মধ্যে থেমে থেমে গুলির শব্দ। পাঠানপাড়ার আশপাশে কয়েক কিলোমিটার এলাকায় সে শব্দে উৎকণ্ঠা বাড়ছে মানুষের। এখানেও ঘর ছেড়ে নিরাপদ স্থানের দিকে ছুটছে শান্তিপ্রিয় গ্রামবাসী। 

জঙ্গিদের আস্তানা পাঠানপাড়ার আতিয়া মহলের দুই কিলোমিটার দূর থেকেই মানুষের যাতায়াত বন্ধ করা হয়েছে। তবে এর আশপাশে আরও কয়েক কিলোমিটার এলাকায় গ্যাস, বিদ্যুৎ ও পানি সরবরাহ বন্ধ রয়েছে।

সংঘর্ষের গুলিও আসছে বিক্ষিপ্তভাবে।  

সোমবার (২৭ মার্চ) সকালে পাঠানপাড়ার পূর্বপাশে জৈনপুরের বাসিন্দা লাইলী বেগম তার শাশুড়ি ও সন্তানকে নিয়ে বাবার বাড়ি বিশ্বনাথে রওনা হন।  

শিববাড়ি থেকে নিরাপদে যাওয়া অব্যাহত

স্থানীয় মহালক্ষ্মী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাইলী বলেন, এখানে গুলির আওয়াজে আতঙ্ক তৈরি হয়। পাঁচ বছরের মেয়ে ভয় পায়। শাশুড়ির শরীরও অসুস্থ। এর মধ্যে তিন দিন ধরে পানি, গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ নেই। তাই বাবার বাড়ি চলে যাচ্ছি।  

শিববাড়ি ঘিরে রেখেছেন সেনা ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জৈনপুর রোড থেকে শিববাড়ির দিকে যাওয়ার পথ বন্ধ করে রাখা হয়েছে।  

শিববাড়ি ঘিরে রেখেছেন সেনা ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা
তবে উৎসুক জনতার উৎসাহও দেখা যাচ্ছে। রাস্তার ধার থেকে উঁকি মারছে সবাই। বাড়ি থেকে বের হয়ে ঘটনাস্থলের দিকে যেতে চাইছেন অনেকে। তবে মানুষ দেখামাত্র মাইকে দূরে সরে যেতে বলছে পুলিশ।

রোববার (২৬ মার্চ) দিনগত রাত পেরিয়ে সকাল থেকেও থেমে থেমে চলছে গুলি ও বিস্ফোরনের শব্দ।  

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
এমএন/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।