ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আতিয়া মহলে অভিযান চলবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭
আতিয়া মহলে অভিযান চলবে ব্রিফিংয়ের ছবি তুলেছেন আবু বকর

ঢাকা: সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ি এলাকার ‘আতিয়া মহল’ এর জঙ্গি আস্তানায় অভিযান এখনো চলছে। এরইমধ্যে সেখানে দুই জঙ্গি নিহত হয়েছে। তবে ভেতরে আরও এক বা একাধিক জঙ্গি রয়েছেন। 

সেখানে চলমান ‘অপারেশন টোয়ালাইট’ নিয়ে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান রোববার (২৬ মার্চ) বিকেল সাড়ে পাঁচটার দিকে ব্রিফিংয়ে এ কথা জানান। আতিয়া মহলে সেনা অভিযানের একটি চিত্র।                     <div class=

ছবি: আইএসপিআর" src="http://www.banglanews24.com/media/imgAll/2016October/bg/Jonni-home-inn20170326204544.jpg" style="width:100%" /> তিনি বলেন, অভিযানে আমরা ৭৮ জনকে নিরাপদে উদ্ধার করতে সক্ষম হয়েছি। এরপর সেখানে অভিযানে গিয়েছে আমাদের বাহিনী। দুই জঙ্গি দৌড়াদৌড়ি করার সময় আমাদের প্যারা-কমান্ডোরা তাদের গুলি করেছে। তারপর তাদের পড়ে থাকতে দেখা গেছে গ্রাউন্ড ফ্লোরে। আতিয়া মহলে সেনা অভিযানের একটি চিত্র।  ছবি: আইএসপিআর

ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান বলেন, পুরো ভবনটিতে আইইডি (ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস) রেখে জঙ্গিরা ঝুঁকিপূর্ণ করে রাখায় সতর্কতার সঙ্গে অভিযান পরিচালনা করা হচ্ছে। তাই অভিযান শেষ হতে আরও সময় লাগবে। অভিযান শেষ হয়নি। জঙ্গিদের নিউট্রালাইজ করা পর্যন্ত অভিযান চলবে। আতিয়া মহল থেকে উদ্ধার লোকজন।  ছবি: আইএসপিআর তিনি জানান, ভবন থেকে বাসিন্দাদের উদ্ধারের পর জঙ্গিরা ওই ভবনের ওপরে নিচে ওঠা-নামা করছে। কিন্তু তারা থাকছে গ্রাউন্ড ফ্লোরে। তাদের মধ্যে সুইসাইডাল ভেস্টও থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭
এনইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।