ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ফুল দিয়ে বীরসেনাদের স্মরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭
বগুড়ায় ফুল দিয়ে বীরসেনাদের স্মরণ বগুড়ায় ফুল দিয়ে বীরসেনাদের স্মরণ

বগুড়া: মহান স্বাধীনতা দিবসে শহীদ মিনারে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের বীরসেনাদের শ্রদ্ধা জানিয়েছে বগুড়ার সর্বস্তরের মানুষ।

রোববার (২৬ মার্চ) ভোরের আলো ফুটতেই ফুলে ফুলে ভরে ওঠে শহীদ মিনার প্রাঙ্গণ।
 
সকাল সাড়ে ৮টায় জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিনের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা শহরের কেন্দ্রিয় শহীদ মিনার শহীদ খোকন পার্কের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


 
এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, যুগ্ম সম্পাদক টি জামান নিকেতা, সাংগঠনিক সম্পাদক আসাদুর রহমান দুলুসহ বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।
 
এর আগে সকাল ৭টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সাড়ে ৭টায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। শোভাযাত্রা শেষে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করা হয়।

অপরদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক (ডিসি) মো. আশরাফ উদ্দিনের নেতৃত্বে শহরের মুক্তির ফুলবাড়িতে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এসময় জেলা প্রশাসক ছাড়াও পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামানসহ জেলা ও পুলিশ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এরপর শহরের শহীদ খোকন পার্কের শহীদ মিনারে জেলা যুবলীগ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া সংগঠনসহ নানা শ্রেণি পেশার মানুষ ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।    

এদিকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি-বেসরকারি ভবন, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান এবং বাসভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
 
সকাল সাড়ে ৮টায় শহীদ চান্দু স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

জেলা প্রশাসক (ডিসি) আশরাফ উদ্দিন ও জেলার পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান সালাম গ্রহণ করেন। পরে শুরু হয় শিশু-কিশোর সমাবেশ, কুচকাওয়াজ ও ডিসপ্লে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭
এমবিএইচ/বিএস
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।