ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুবিতে স্বাধীনতা দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭
খুবিতে স্বাধীনতা দিবস উদযাপন খুবিতে স্বাধীনতা দিবস উদযাপন

খুলনা: যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রোববার (২৬ মার্চ) সকাল ৬টায় শহীদ তাজউদ্দীন আহমদ ভবন (নতুন প্রশাসন ভবনের সম্মুখে) জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৬টা ৩০ মিনিটে খুলনা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের ভাস্কর্য অদম্য বাংলায় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এ সময় ট্রেজারার, বিভিন্ন স্কুলের ডিন, পরিচালক, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ উপস্থিত ছিলেন।

এর পরপরই খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ, খানজাহান আলী হল, অপরাজিতা হল, খানবাহাদুর আহছানউল্লা হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, স্থাপত্য, কম্পিউটার বিজ্ঞান ও কৌশল, ব্যবসায় প্রশাসন, নগর ও গ্রামীণ পরিকল্পনা, ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি, ফিশারিজ অ্যান্ড মেরিন রিসোর্স টেকনোলজি, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং, এগ্রোটেকনোলজি, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, পরিবেশ বিজ্ঞান, ফার্মেসি, গণিত, সায়েল সায়েন্স, ইংরেজি, অর্থনীতি, সমাজ বিজ্ঞান, পদার্থবিজ্ঞান, রসায়নবিজ্ঞান, বাংলা ভাষা ও সাহিত্য, পরিসংখ্যান, ডিভেলপমেন্ট স্টাডিজ, ড্রইং অ্যান্ড পেইন্টিং, প্রিন্টমেকিং, ভাস্কর্য, মানবসম্পদ ও ব্যবস্থাপনা, গণযোগাযোগ ও সাংবাদিকতা, ইতিহাস ও সভ্যতা, আইন ও বিচার ডিসিপ্লিন ও শিক্ষার্থীদের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনগুলোর পক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
 
পরে উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়োজনে ক্যাফেটেরিয়ার সামনে ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গ্রুপ আর্ট এক্সিবিশন তরঙ্গ গলন এর ফিতা কেটে উদ্বোধন করেন।

এছাড়া দিবসটিকে কেন্দ্র করে অদম্য বাংলার সামনে আলোকচিত্র প্রদর্শনী ও মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭
এমআরএম/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।