ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাম্প্রদায়িক সম্প্রীতির বিরল নিদর্শন বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
সাম্প্রদায়িক সম্প্রীতির বিরল নিদর্শন বাংলাদেশ বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রতির এক বিরল নিদর্শন: রাহুল সিনহা-ছবি: বাংলানিউজ

ফেনী: ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সেক্রেটারি রাহুল সিনহা বলেছেন, ভারতের কোথাও দেখেনি একটি মন্দির উদ্বোধন করতে হিন্দু-মুসলমান এক সঙ্গে এতো মানুষের সমাগম। এ চিত্র বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রতির এক বিরল নিদর্শন।

তিনি বলেন, এখানে সব ধর্মের মানুষ মিলে মিশে বসবাস করছেন। বাংলাদেশ থেকে ভারতবাসীর জন্য সাম্প্রদায়িক সম্প্রতির বার্তা নিয়ে যাবো।

শনিবার (২৫ মার্চ) বেলা ৩টার দিকে চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামে জগন্নাথ ঘাটে বারুণী স্নান উদ্বোধন ও শ্রী শ্রী লোকনাথ আশ্রম দর্শনকালে এ কথা বলেন তিনি।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের কথা স্মরণ করে সিনহা বলেন, আজ গণহত্যার দিন, এ দিনে পাকিস্তানি হানাদার বাহিনী বাংলাদেশের হাজারো নিরপরাধ মানুষকে হত্যা করেছিলো, সে কথা মনে হলে আজও হৃদয় কেঁপে উঠে।

বাংলাদেশ-ভারত সম্পর্কের ব্যাপারে তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের নাড়ির টান, সীমানার বেড়া আমাদের হৃদয়কে কখনোই আলাদা করতে পারবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের আন্তরিকতা থাকার কারণেই দীর্ঘদিনের ছিটমহল সমস্যার সমাধান হয়েছে।

তিস্তার পানি বণ্টন চুক্তি নিয়ে সিনহা বলেন, জল নিয়ে চিন্তা করার কিছু নেই, আশা করা যাচ্ছে, অল্পদিনের মধ্যেই এ সমস্যার সমাধান হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও স্থানীয় সরকার বিভাগের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী।

সভাপতিত্ব করেন সমাজসেবক জগন্নাথ ঘাট বারুণী স্নান ও শ্রী শ্রী লোকনাথ আশ্রমের প্রতিষ্ঠাতা স্বপন চৌধুরী।

এ সময় বক্তব্য রাখেন- মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, রাউজান পৌরসভার মেয়র দেবাষীশ পালিত, বারইয়ার হাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি, করেরহাট ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
আরবি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।