ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিরসরাইয়ে জগন্নাথ ঘাটে বারুণী স্নানের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
মিরসরাইয়ে জগন্নাথ ঘাটে বারুণী স্নানের উদ্বোধন জগন্নাথ ঘাটে বারুণী স্নানের উদ্বোধন-ছবি: বাংলানিউজ

ফেনী: চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামের জগন্নাথ ঘাটে বারুণী স্নান ও শ্রী শ্রী লোকনাথ আশ্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৫ মার্চ) দুপুর ২টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জগন্নাথ ঘাটে বারুণী স্নানের উদ্বোধন করেন ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সেক্রেটারি রাহুল সিনহা। পরে তিনি শ্রী শ্রী লোকনাথ আশ্রম দর্শন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও স্থানীয় সরকার বিভাগের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ভারতে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর যে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত চক্র মিষ্টি বিতরণ করেছে, আজ তাদের মুখ কালো। বাংলাদেশের উন্নয়নে ভারতের সহযোগিতা দেখে তারা হিংসায় ফেটে পড়ে। একাত্তরের সেই ঘাতকরা আজো থেমে নেই, এখনও তারা দেশ ধ্বংসের পায়তারা করছে।

মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতার ব্যাপারে তিনি বলেন, ভারতের সহযোগিতার কারণেই বাংলাদেশ আজ স্বাধীন সার্বভৌম দেশ। পাকিস্তানি হানাদার বাহিনী যখন আমাদের দেশের নিরস্ত্র মানুষের ওপর হত্যাযজ্ঞ চালিয়েছিলো, তখন ভারত সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলো। এক কোটি শরণার্থীকে ঠাঁয় দিয়ে আমাদের পাশে ছিলো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজসেবক, জগন্নাথ ঘাট বারুণী স্নান ও লোকনাথ আশ্রমের প্রতিষ্ঠাতা স্বপন চৌধুরী।

তিনি জানান, রাহুল সিনহা স্বপরিবারে বাংলাদেশে এসেছেন। ২৮ মার্চ তিনি বাংলাদেশ ত্যাগ করবেন।

এ সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে পারেন বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
আরবি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad