ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাবির মেধাবী শিক্ষার্থী রুম্পা বাঁচতে চায়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
ঢাবির মেধাবী শিক্ষার্থী রুম্পা বাঁচতে চায়

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের স্নাতকোত্তর শ্রেণির মেধাবী শিক্ষার্থী নাজনীন সুলতানা রুম্পা। অন্যসব সহপাঠীদের মতো ক্যাম্পাস দাপিয়ে বেড়ানোর কথা। কিন্তু জটিল কিডনি রোগে আক্রান্ত হয়ে নাজনীন এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে।

চিকিৎসকরা জানিয়েছেন, নাজনীনের দু’টি কিডনিই পুরোপুরি অকেজো হয়ে গেছে। তাকে বাঁচাতে জরুরি কিডনি পরিবর্তন করতে হবে।

এজন্য প্রায় ৪০ লাখ টাকা প্রয়োজন। এ বিপুল ব্যয় বহন করা তার অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা বাবার পক্ষে বহন করা অসম্ভব।
 
নাজনীনের বড় ভাই আল রাশেদ বলেন, গত বছরের অক্টোবরে হঠাৎ করেই নাজনীন অসুস্থ হয়ে পড়ে। তখন ধরা পড়ে নাজনীনের দু’টো কিডনিই নষ্ট হয়ে গেছে। এরপর থেকেই হাসপাতালে ভর্তি। এখন সপ্তাহে তিনটি করে ডায়ালাইসিস করাতে হচ্ছে। যা অত্যন্ত ব্যয়বহুল।

বর্তমানে নাজনীনের শারীরিক অবস্থা খুবই খারাপ (স্টেজ-৫ উপরে অবস্থান করছে)। ডাক্তার বলেছে যত দ্রুত সম্ভব কিডনি প্রতিস্থাপন করতে হবে- কান্না জড়িত কণ্ঠে রাশেদ সাহায্যের আবেদন জানান।

নাজনীনের বাবা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ও তার পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা অসম্ভব। সমাজের বিত্তবানদের একটু সাহায্যই পারে নাজনীনকে বাঁচিয়ে তুলতে।

যোগাযোগের ঠিকানা: হিসাব নম্বর- ১২৩.১০১.০১৬০.২৯২। ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড, এলিফ্যান্ট রোড ঢাকা, বিকাশ নম্বর ০১৭১০০১৮০৪৫ ও ০১৫৩৪৩৫৬৪৬০ (রাশেদ)।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
এমইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।