ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

‘সমতার ভিত্তিতে চুক্তি হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
‘সমতার ভিত্তিতে চুক্তি হবে’ জনসভায় অতিথিরা। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: ভারতের সঙ্গে সমতার ভিত্তিতে চুক্তি হবে জানিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, কারো স্বার্থ বিঘ্নিত হয় এমন কোনো চুক্তি হবে না, যার যার স্বার্থ সে দেখতে চেষ্টা করবে। আমাদের যদি স্বার্থ বিঘ্নিত হয় আমরা সে চুক্তি করতে যাবো কেন?

শুক্রবার (২৪ মার্চ) বিকেলে কুষ্টিয়ায় শেখ রাসেল কুষ্টিয়া হরিপুর সংযোগ সেতু উদ্ধোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘ভারত তার স্বার্থ রক্ষার জন্য যদি চাপ সৃষ্টি করে সেটা রক্ষা করতে যেয়ে যদি আমাদের স্যাক্রিফাইস করতে হয়, আমরা তা মানতে যাবো কেনো।

কাজেই এখানে সমতার ভিত্তিতে চুক্তি হবে, সমতার ভিত্তিতে সমঝোতা হবে। এখানে বিএনপি কী বললো তাতে কোনো কিছু যায় আসে না। ’

সরকার বিএনপিকে জঙ্গিবাদের দায় দিচ্ছে অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা জিহাদ ঘোষণা করেছি। তারা যদি মনে করে তারা জঙ্গি তা হলে কিছু করার নেই।

মন্ত্রী আরও বলেন, বিএনপি প্রসঙ্গে কোনো কথাই বলা ঠিক না, কেননা তারা ‘না’ দিয়ে শুরু করেন। সবই না। তবে তারা যদি জাতীয় স্বার্থে কথা বলতে চায় তার জবাব দিতে পারি। সুতরাং বিএনপির কথার জবাব দেওয়ার কোনো মানে হয় না।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, জেলা প্রশাসক মো. জহির রায়হান, পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সদর উদ্দিন খান, জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবাদত হোসেন, কুষ্টিয়া এলজিআরডির নির্বাহী প্রকৌশলী সোহরাব হোসেন প্রমুখ।
 
পরে শেখ রাসেল কুষ্টিয়া হরিপুর সংযোগ সেতুর পাদদেশে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খন্দকার মোশাররফ হোসেন।

এলজিআরডির অর্থায়নে ৮১ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে সেতুটির দৈর্ঘ্য ৬০৪ মিটার, প্রস্থ ৬ দশমিক ১ মিটার। কুষ্টিয়াতে ২০০ মিটার ও হরিপুরে ১৯৬ মিটার সংযোগ সড়ক নির্মাণ সম্পন্ন হয়েছে। সেতু পারাপারে কোনো টোল নেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।