ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিমানবন্দরের গোলচত্বরে পুলিশ বক্সে হামলায় একজন নিহত

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
বিমানবন্দরের গোলচত্বরে পুলিশ বক্সে হামলায় একজন নিহত হামলার পর ঘটনাস্থলে তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের গোলচত্বরে পুলিশের চেকপোস্ট ঘেঁষে একটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে হামলাকারী নিহত হয়েছে।

শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যার পর গোলচত্বর সংলগ্ন উত্তরা ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনারের কার্যালয়ের কাছে এ বিস্ফোরণ ঘটানো হয়।  

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান পুলিশের বিমানবন্দর জোনের সহকারী কমিশনার (এসি) রুহুল আমিন সাগরসহ কর্মকর্তারা।

আর বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া বলেন, পুলিশ বক্সের বাইরে একটি বোমা বিস্ফোরণ হয়েছে। এতে হামলাকারী নিহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী একটি হোটেলের মালিক বাংলানিউজকে জানান, গোলচত্বর থেকে খিলক্ষেতের দিকে আসতে রাস্তার বাম পাশে ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনারের কার্যালয়ের কাছে পুলিশের দু’টি বক্সের মাঝখানে বিস্ফোরণ ঘটানো হয়। ঘটনাস্থলে র‌্যাব-পুলিশের তৎপরতা।  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমতিনি ঘটনার বর্ণনা দিয়ে জানান, সন্ধ্যায় মাগরিবের নামাজের পর হোটেলে ফিরে এক কাস্টমারকে টাকা দিচ্ছিলেন। সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে একটি বিকট শব্দ হয়। ওই শব্দ শুনে সেখানে দৌড়ে যান তিনি। দেখেন একটি ছিন্নবিচ্ছিন্ন মরদেহ পড়ে আছে। তখনই আশপাশে থেকে ছুটে আসে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
 
এখন বিস্ফোরণস্থলকে লাল-কালো কাপড়ে ঘেরাও করে রাখা হয়েছে। ঘটনাস্থলে ছুটে এসেছে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও সিআইডির ক্রাইম সিন ইউনিট। রাত ৯টার দিকে ঘটনাস্থলে আসেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

এদিকে, বিস্ফোরণস্থলটি ঢাকার অন্যতম ব্যস্ত সড়কে হওয়ায় সেখানে যান চলাচল নির্বিঘ্ন রাখতে তৎপর রয়েছেন ট্রাফিক পুলিশের কর্মকর্তারাও। সড়কে যান চলাচল এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।

এক সপ্তাহ আগে গত শুক্রবারই উত্তরার আশকোনায় র‌্যাবের ক্যাম্পের সামনে একটি বিস্ফোরণ ঘটানো হয়। সেখানেও বোমা বহনকারী নিহত হয়। তাকে জঙ্গি বলে উল্লেখ করে আইন-শৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
এসজেএ/এসএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।